• Uncategorized

    বদলগাছীতে ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার বিশ্ববিদ্যালয়ের দাবিতে পথসভা । 

      প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২০ , ৩:৫০:০৩ প্রিন্ট সংস্করণ

     

     

    এনামুল কবীর এনাম-বদলগাছি উপজেলা রিপোর্টারঃ

    নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার বিশ্ববিদ্যালয়ের দাবিতে গতকাল ১৯ সেপ্টেম্বর বেলা সাড়ে ৪টায় মিঠাপুর বাজারে চৌরাস্তায় এক বিশাল পথসভা অনুষ্ঠিত হয়।

    উক্ত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বদলগাছী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু,বিশ্বেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিঠাপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন,।

    অন‍্যানের মধ্যে বক্তব্য রাখেন ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির সদস্য সচিব বৌদ্ধনাথ পাহান, মথুরাপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোবর চাপা হাট কলেজের প্রভাষক মোঃ মিল্টন, মিঠাপুর ইউনিয়ন পরিষদের মেম্বার আশরাফুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের নেতা ও চেয়ারম্যান প্রার্থী মোঃ সাইফুল ইসলাম,

    বক্তারা বলেন বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে স্বাধীন বাংলাদেশের বৃহত্তম জেলা নওগাঁ জেলার মাটিতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলে অবশ্যই, সেটি নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহারে হতে হবে। এই বৌদ্ধবিহারে  যোগাযোগ ব্যবস্থা ট্রেন পথে নিকটবর্তী হবে।

    জয়পুরহাট রেল স্টেশন থেকে নওগাঁ রোডে ২০ টাকা ভাড়া, জামালগঞ্জ রেল স্টেশন থেকে বৌদ্ধবিহার ১০টাকা ভারা,আকেকলপুর রেল স্টেশন থেকে মিঠাপুর হয়ে বৌদ্ধবিহারের ভারা ৪০টাকা । ছেলে মেয়েরা অর্থ সাশ্রয়ের মধ‍্যদিয়ে জ্ঞান ও গবেষণার প্রাণকেন্দ্র ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহারে সুন্দর যোগাযোগ ব্যবস্থা নিয়ে পৌঁছিতে পারবেন বলে বক্তারা প্রত‍্যাশা ব‍্যাক্ত করেছেন।

    দলমত নির্বিশেষে সকলের হ্নদয়ে ঐক‍্যবদ্ধতার দাবিতে ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার বিশ্ববিদ্যালয় বদলগাছী উপজেলার মাটিতে বাস্তবায়ন হবে মর্মে বক্তারা প্রত‍্যাশা ব‍্যাক্ত করেছেন।সভাটি পরিচালনা করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো দৌলত আলী কবিরাজ,বিরু।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ