• বিজ্ঞান ও প্রযুক্তি

    অনলাইনে জগতের ভরসার নাম ডিজিটাল সিকিউরিটি এন্ড সাপোর্ট সেন্টার

      প্রতিনিধি ১৮ মে ২০২২ , ৫:০০:২১ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহ আলম-ক্রাইম রিপোর্টার:

    দিন যত যাচ্ছে অনলাইনের দিকে মানুষ ততই আকৃষ্ট হচ্ছে। সেই সাথে সাইবার জগতে মানুষের সিকিউরিটি নিশ্চিত করা আবশ্যক। সেই সিকিউরিটি নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছেন তরুন ও উদ্দ্যমী দুই যুবক। ডিজিটাল সিকিউরিটি এন্ড সাপোর্ট সেন্টার নামে একটি আইটি এজেন্সি। যার ফাউন্ডার নওশাদ চৌধুরী ও মাহমুদুল হাসান আলপন। তারা বাংলাদেশের উঠতি অভিজ্ঞ সাইবার কর্মী।

    সাধারন মানুষ থেকে শুরু করে দেশের বিভিন্ন সেলিব্রিটি ও নামকরা ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে সাইবার সিকিউরিটির সাপোর্ট দিয়ে থাকেন। ফেসবুক আইডি, পেজ এবং ওয়েব সাইট সাপোর্ট তাদের মূল কাজ।একই সাথে বিভিন্ন সাইবার অপরাধ এর মাধ্যমে আক্রান্ত হওয়া ব্যাক্তি ও প্রতিষ্ঠান কে আইনি উপদেশ দিয়ে থাকেন। ২০২১ সালে তাদের এই ডিজিটাল প্লাটফর্ম এর যাত্রা শুরু হয়। মাঝে অনেক বাধা বিপত্তি,চড়াই উৎরাই পেরিয়ে আসলেও তাদের আর পিছনে ফিরে তাকাতে হইনি। তার ফলেই আজ তাদের সেই অনলাইন যাত্রার শখ থেকে পরিনত হয় কাজে। বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের এজেন্সির কর্ম অভিজ্ঞতা রয়েছে আইটি সেক্টরে।

    দেশ এবং দেশের মানুষের সাইবার নিরাপত্তা নিশ্চিত করার জন্য আপ্রান কাজ করে যাচ্ছেন ডিজিটাল সিকিউরিটি এন্ড সাপোর্ট সেন্টার। সাথে এই এজেন্সির ফাউন্ডার নওশাদ এবং আলপন। তারা আলোকিত ৭১সংবাদের প্রতিনিধিকে জানান “যেতে হবে বহুদুর।” Passion যখন Profession এ পরিনত হয় তখন কি আর বসে থাকা যায়?একান্ত আলাপ চারিতায় কথাগুলো নিমিষেই বলে যান গভির মন দিয়ে যা তারা কল্পনাও করতে পারিনি তাদের কথা গুলো মিডিয়ায় চলে আসবে। যা তারা এখনও জানেননা, হয়ত সকালে ঘুম ভাংলেই চোখে পড়বে তাদের বলা কথামালা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ