• খুলনা বিভাগ

    অ‍্যাপ উদ্ভাবনে আবার সৌরভের চমক

      প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ১১:১৪:০৩ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    বতর্মান সময়ে মানুষ চাই সহজে সকল সেবা হাতের কাছে পেতে এবং সেবা গুলো ব‍্যবহার করতে। এই সকল বিষয়কে কেন্দ্র করে নড়াইলের সদর উপজেলার আলাদাতপুর এলাকার বাসিন্দা মোঃ আশিকুর রহমান সৌরভ তৈরি করেছে ” NRL SERVICE ” নামক একটি মোবাইল অ‍্যাপ। এই অ‍্যাপের মাধ‍্যমে জনগণ ঘরে বসে বাস, ট্রাক, প্রাইভেট কার, এ‍্যাম্বুলেন্স বুকিং করে সেবা নিতে পারবে। এই মোবাইল অ‍্যাপ টিকে তৈরি করা হয়ছে নড়াইল বাসির জন‍্য। অ‍্যাপটির উদ্ভাবক আশিকুর রহমান সৌরভ বলেন ” আমি বাংলাদেশের বিভিন্ন বড় বড় শহরে দেখেছি উবার, পাঠাও এর মতো এমন অ‍্যাপ আছে কিন্তু আমাদের নড়াইলে নেই তাই এই অ‍্যাপটি তৈরি করা হয়েছে।

    আশা করি এই অ‍্যাপটির মাধ্যমে নড়াইলের মানুষ সুবিধা ভোগি হবে ” এর সঙ্গে সৌরভ আরো বলে এই অ‍্যাপটি তার উদ্ভাবিত ৩ য় মোবাইল অ‍্যাপ। সৌরভের উদ্ভাবিত সকল অ‍্যাপ সমাজ কল‍্যাণ মূলক। NRL SERVICE অ‍্যাপে একটি ফোন বুক অ‍্যাপ। এটি সাধারণত মানুষের জীবন যাত্রার মান আরো সহজ করার জন‍্য উদ্ভাবন করা। এই অ‍্যাপটিতে পৃষ্ঠপোষক হিসেবে আছে ” সাইবার সেইফটি অর্গানাইজেশন “। এই সংগঠনটি অনলাইন সুরক্ষায় কাজ করছে।

    সৌরভ আশা করনে এই মোবাইল অ‍্যাপ নড়াইলের জেলা প্রশাসক জনাব আশফাকুল হককে দিয়ে উদ্ভোধন করাবেন।
    উল্লেখ্য সৌরভের ১ম তৈরি মোবাইল অ‍্যাপ টি জরুরি সেবা সমূহ নিয়ে কাজ করতো। সেই অ‍্যাপটি উদ্ভাবন মেলায় পুরষ্কারিত হয়। ২ য় মোবাইল অ‍্যাপটি অনলাইন প্রতারণার বিরুদ্ধে কাজ করে সেটি ৪৪ তম বিজ্ঞান মেলায় উপজেলা এবং জেলা পর্যায় ১ম স্থান অর্জন করে এবং জাতীয় পর্যায় সুনামের সঙ্গে অংশ গ্রহণ করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ