• রাজশাহী বিভাগ

    ব্রাক ইউনিভার্সিটিকে নিঃশর্ত ক্ষমা চেয়ে আসিফ স্যারকে অনতিবিলম্বে পুনর্বহাল করতে হবে

      প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২৪ , ১১:১৩:০২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বাঙ্গালী সংস্কৃতি, দেশীয় মূল্যবোধ ও জাতিসত্তার চেতনা বিরোধী শিক্ষাক্রমের পরিবর্তন দাবি করায় বিশ্ববিদ্যালয় শিক্ষক আসিফ মাহতাব স্যারকে প্রত্যাহার করে ব্র্যাক বাংলাদেশে সমাজ ও মানবতা বিধ্বংসী এজেন্ডা বাস্তবায়নে পৃষ্ঠপোষকতা করছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে নিঃশর্ত ক্ষমা চেয়ে এই অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার করে আসিফ মাহতাব স্যারকে পুনর্বহাল করতে হবে। অন্যথায় দেশবাসী বিকাশ, আড়ং সহ ব্র্যাকের সকল সহযোগী প্রতিষ্ঠানকে বয়কট করতে বাধ্য হবে।

    ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাব‌ স্যার মানবতা বিধ্বংসী এজেন্ডা ট্রান্সজেন্ডার -এর সমালোচনা করায় চাকুরিচ্যুতি ও আইইউবি সহযোগী অধ্যাপক ড. সরোয়ার স্যারের বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়ানোর প্রতিবাদ এবং পাঠ্যপুস্তক থেকে ট্রান্সজেন্ডার ইস্যু তুলে দেয়ার দাবিতে ২৩ জানুয়ারি’২৪ মঙ্গলবার রাজধানীর মেরুল বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সম্মুখে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সম্মিলিত প্রাইভেট বিশ্ববিদ্যালয় ফোরাম আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী উপর্যুক্ত বক্তব্য দেন।

    তিনি আরো বলেন, অন্যায়ের প্রতিবাদ করা দেশের প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত সংবিধানে উল্লেখিত অন্যায়ের বিরুদ্ধে অবস্থান গ্রহণ ও মত প্রকাশের স্বাধীনতার পরিপন্থী। ব্র্যাক সহ পশ্চিমা এজেন্টদের যে কোন ষড়যন্ত্র ও দেশের মানুষের বোধ-বিশ্বাস ও সংস্কৃতি বিরোধী এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্টা দেশের সচেতন শিক্ষার্থী ও দেশবাসী রুখে দেবে ইনশাআল্লাহ। মানববন্ধন থেকে ব্র্যাকের সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সকল কর্মসূচিতে সমর্থন ব্যক্ত করেন কেন্দ্রীয় সভাপতি। পাশাপাশি এলজিবিটি’র বিরুদ্ধে অবস্থান নেয়ায় আইইউবি’র শিক্ষক ড. সরোয়ার স্যারের প্রতি প্রোপাগান্ডা ছড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাঠ্যপুস্তক থেকে ট্রান্সবাদ বাতিলের জোরালো দাবি জানান তিনি।

    সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ফোরাম এর সাধারণ সম্পাদক ও এইউএসটি শিক্ষার্থী আরিফুল ইসলাম খান লিখন এর আহ্বানে ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ইউসুফ সিরাজীর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বিশেষ বক্তা ছিলেন সংগঠনের সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ, সদ্য সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ইমরান হোসাইন নূর, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ আলী হায়দার, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সাব্বির আহমাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি এম. মাইদুল হাসান সিয়াম। উপস্থিত ছিলেন DIU সভাপতি আমিন মুহাম্মদ, সাধারণ সম্পাদক আশরাফুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বায়েজিদ প্লাবন প্রমূখ নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ