• Uncategorized

    বরগুনা জেলার আমতলী থানায় মানব পাচারে সংশ্লিষ্ট ১ ব্যক্তিকে র‍্যাব-৮ কতৃক গ্রেপ্তার।

      প্রতিনিধি ৪ অক্টোবর ২০২০ , ১:১০:২৯ প্রিন্ট সংস্করণ

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৮ জানতে পারে যে, র্দীঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে মানব পাচার করছে। এদের শিকার মূলত মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। বর্ণিত চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে।

    তৎপরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল ০৩ অক্টোবর ২০২০ তারিখ সন্ধ্যা আনুমানিক ০৬:৩০ ঘটিকার সময় বরগুনা জেলার আমতলী থানাধীন ফায়ার সার্ভিস এলাকা হতে মোঃ সোহরাব চৌকিদার (৫০), পিতা-মৃত সুন্দর আলী চৌকিদার, সাং-গুলিশাখালী, থানা-আমতলী, জেলা-বরগুনাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত চক্রের সদস্য বলে স্বীকার করেন এবং প্রাপ্ত গোপন তথ্য সমূহের সত্যতা পাওয়া যায়। তারা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে ভুয়া ভিসায় লোকজনকে মধ্যপ্রাচ্যে পাচার করে। এভাবে প্রতারণা করে তারা লোকজনকে সর্বস্বান্ত করে আসছিল।

    জানাযায়,আকটকৃত আসামীকে বরগুনা জেলার আমতলী থানায় হস্তান্তর করা হয়েছে।

    সাম্প্রতিককালে মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্তের উপর ভিত্তি করে মানব পাচার চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের গ্রেপ্তারে র‍্যাব-৮ এর তৎপরতা অব্যাহত রয়েছে।

    এব্যাপারে পটুয়াখালী জেলার ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইফতেখারুজ্জামান এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন,প্রতিদিনের ন্যায় আমাদের এ ধরনের অভিযান ভবিষ্যতে অব্যহত থাকবে বলে তিনি জানায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ