• আইন ও আদালত

    বড় ছেলের নির্যাতনের প্রতিবাদে মায়ের সংবাদ সম্মেলন আদালতে মামলা

      প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৬:১৩:২৮ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় বড় ছেলে সেলিম সিকদারের বিরুদ্ধে মা ও অন্যান্য ভাইদের উপর সশস্ত্র হামলা ও অমানবিক নির্যাতনের প্রতওবাদে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মা মোসাম্মদ সমের্তবান বেগম।
    গত (২বরা ডিসেম্বর) রোজ শনিবার রাত ৮টায় সময় দুমকি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পটুয়াখালীর দুমকি উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ঝাটরা গ্রামের মরহুম আঃ বারেক সিকদারের স্ত্রী মোসাম্মদ সমের্তবান বেগম তার বড় ছেলে মোঃ সেলিম সিকদারের বিরুদ্ধে পারিবারিক বিভিন্ন অভিযোগ লিখিত বক্তব্য পাঠ করান নিজ ছোট ছেলে মো: আশিকুর রহমানকে দিয়ে।

    উক্ত ঘটনার বরাত দিয়ে মোসাঃ সমের্তবান বেগম দৈনিক বরিশাল সমাচারকে বলেন, আমার বড় ছেলে মোঃ সেলিম সিকদার ছোটবেলা থেকেই বেয়াদব প্রকৃতির হওয়ায় তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাকুরীর উদ্দেশ্যে সৌদি আরব পাঠাই। সেখানেও নানা অপরাধে জেল খেটেছে সৌদির জেলে। বাড়ি থেকে জমি জমা বিক্রি করে টাকা পাঠিয়ে তাকে ছাড়ানো হয়।
    এছাড়াও গত ২০২১ সালে নিজের ও পৈত্রিক সম্পত্তি বিক্রি করে ইউপি সদস্য পদে নির্বাচন করে হেরে যায় সেলিম। এরপর থেকে ধার দেনায় জর্জরিত হয়ে আমার নিজ নামের ১৭ শতাংশ জমি বিক্রির জন্য চাপ দিলে অন্যান্য ছেলেরা তাতে বাধা প্রদান করে।

    এতে আরো বেপরোয়া হয়ে আমাকে ও আমার ছেলে আশিকুর রহমান ও সুমন সিকদারকে বিভিন্ন সময়ে হুমকি ধামকি ও হামলা চালিয়ে নির্যাতন করে আসছিল এই সেলিম। এমতাবস্থায় বড় ছেলে সেলিম দীর্ঘদিন যাবৎ আমার খোঁজখবর,ভরণপোষণ দেয় না। বরঞ্চ গত ২১ শে নভেম্বর ২৩ তারিখ দুপুর ১২টার দিকে আমার নিজ বাড়িতে একদল সন্ত্রাসীদল এসে আমার ও ছোট দুই ছেলে আশিক ও সুমনের উপর অতর্কিতে হামলা চালায়। এতে আমি ও আশিক গুরুতর আহত হয়ে পটুয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসলে ছেলে সেলিম উল্টো ছোট ছেলে সুমন, আশিক ও পুত্রবধূ খুশি সহ ৫ জনকে আসামি করে থানায় মামলা দিয়ে দুই ছেলেকে জেল হাজত খাটিয়েছে।

    আমি উপায়ন্তু না পেয়ে এই বৃদ্ধ বয়সে অচল অবস্থায় বড় ছেলের অন্যায় অত্যাচারের হাত থেকে রেহাই পেতে সমাজে সুবিচারের জন্য, গত ২৯ নভেম্বর ২৩ইং তারিখে পটুয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। উক্ত মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি সেলিম আরো ক্ষিপ্ত হয়ে আমিও আমার অন্য ৪ছেলে এবং মামলার সাক্ষী গনকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে আসছে তিনি।

    বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছিআমি।দুমকী উপজেলার সাংবাদিকরা আপনাদের লেখনীর মাধ্যমে প্রশাসনের নিকট সুষ্ঠ ও ন্যায্য বিচার প্রার্থনা করছি। এবিষয়ে জানতে অভিযুক্তকারী মো: সেলিম সিকদার এর মুঠোফোনে ফোন করলে তিনি জানান,আমার ছোট দুই ভাই আশিকুর রহমান ও সুমন সিকদার আমাকে ও আমার স্ত্রীসহ পরিবারকে শায়েস্তা করার জন্য মাকে কু পরামর্শ দিয়ে মামলা করিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ