• বরিশাল বিভাগ

    পটুয়াখালিতে নারীদের প্রতি সহিংসতা বন্ধের দাবিতে আন্দোলন

      প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২২ , ১২:৩০:১০ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-জেলা প্রতিনিধি পটুয়াখালীঃ

    নারীর প্রতি সহিংসতা বন্ধে পটুয়াখালীতে বিওআইএস এর আয়োজনে “এডভান্সিং ইয়ুথ এক্টিভিজম টু এড্রেসঃ জেন্ডার বেইসড ভায়োলেন্স” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে আজ।বুধবার ৩০শে নভেম্বর সকালে পটুয়াখালী স্কাউট ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় তরুণ সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, এনজিও কর্মী, বাজার ব্যবস্থাপনা কমিটি ও পরিবহন সেক্টরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালায় আরো যৌথভাবে এতে সহায়তা করে জাতীয় মানবাধিকার কমিশন, ইউএনডিপি, সিআরআই এবং ইয়ং বাংলা।

    কর্মশালার শুরুতেই বিওয়াইএস এর নির্বাহী পরিচালক ফায়েজ বেলালের সঞ্চালনায় নারীর নিরাপদ যাত্রা নিশ্চিতে “উইমেন সেইফটি ইন পাবলিক প্লেস” ক্যাম্পেইনের ভূমিকা তুলে ধরেন। এ সময়ে অংশগ্রহণকারীরা গ্রুপ ওয়ার্কের মাধ্যমে নিজ নিজ জায়গা থেকে আইডিয়া শেয়ার করেন। ইউএনডিপি বাংলাদেশ ও ইয়াং বাংলা পরিচালিত ডাব্লিউএসপিপি প্রকল্পের অংশ হিসেবে এই কর্মশালাটা আয়োজন করা হয়। এই কর্মশালাটির মূল লক্ষ ছিলো নারীর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা। বিশেষভাবে নারীর নিরাপদ চলাচল নিশ্চেতে সম্মেলিত উদ্যোগ গ্রহণ করা।

    কর্মশালার অংশগ্রহণকারি সাবরিনা মেহেজাবিন স্বর্না বলেন, কর্মশালার মাধ্যমে আমরা তরুণীরা জানতে পেরেছি আমাদের অধিকার এবং নিরাপদ চলাচল নিশ্চিতে কিভাবে সম্মেলিত উদ্যোগ গ্রহণ করতে। বিওআইএসের প্রকল্প পরিচালক ইলমা আসলাম বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধে আমরা শহর থেকে প্রান্তিক জনগোষ্টির সকল তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করতে চাই। এই কর্মশালার মাধ্যমে তরুণদের এবং বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের কাছে সেই বিষয়টি তুলে ধরতে পেরেছি যা নারীর চলার পথ নিশ্চিত করতে ভূমিকা রাখবে বলে মনে করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ