• রংপুর বিভাগ

    জলঢাকায় ইলেক্ট্রনিক পদ্ধতিতে খানাভিত্তিক জরিপ ও স্বাস্থ্যসেবার তথ্য সংগ্রহে প্রশিক্ষণ

      প্রতিনিধি ২ আগস্ট ২০২২ , ৭:৫৮:৫২ প্রিন্ট সংস্করণ

    নীলফামারীতে জলঢাকা উপজালায় ইলেকট্রনিক পদ্ধতিতে খানা ভিক্তিক তথ্য সংগ্রহ এবং ইনডিভিজুয়াল হেলথ আইডির মাধ্যমে স্বাস্থ্যসেবা বিষয়ক প্রশিক্ষণ হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে সিএইচসিপি ও এমএইচভিদের দুই দিন ব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

    কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) এবং কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা স্ট্রস্ট স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের আয়োজন ৩১শে জুলাই (রবিবার) ২২ ও ১ আগস্ট (সোমবার) ২২ শিমুলবাড়ী ঘুঘুমারী কমিউনিটি ক্লিনিক, বাশদাহ, ধর্মপাল গড়ের ডাংন্গা কমিউনিটি ক্লিনিক, খচিমাথা কমিউনিটি ক্লিনিকের ২৮ জন এমএইচভি ও ৪জন সিএইচসিপিদের এই প্রশিক্ষণ দেওয়া হয়। উক্ত প্রশিক্ষণের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রেজানুল কবীর সজীব। প্রশিক্ষক হিসেবে ছিলেন সিএইচসিপি আজহাব আলী।

    সূত্রে জানা যায়, নীলফামারীর জলঢাকা উপজেলা ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৪৩টি কমিউনিটি ক্লিনিকে ২৯১ জন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি)এবং ৪২ জন সিএইচসিপি কর্মরত রয়েছে।
    তারই ধারাবাহিক ভাবে এটি ৪র্থ বাস্জ।

    ০১ই আগষ্ট (সোমবার) দ্বিতীয় দিনে প্রশিক্ষণের সমাপ্তি করেন জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেজানুল কবীর সজীব। উক্ত সময় উপস্থিত ছিলেন, এমটিইপিআই রাশেদুল ইসলাম, এইচএই ফজলুর রহমান, সিএইচসিপি সাহাবুল আলম, সম্পা বেগম, মনিরুজ্জামান, মোতাহারা বেগম প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ