• আন্তর্জাতিক

    আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২২ , ৪:২৮:১৭ প্রিন্ট সংস্করণ

    প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন করা হয়েছে।

    বুধবার (২৮শে সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও নারীর অন্তর্ভুক্তিমূলক সুশাসন শক্তিশালীকরণে তরুণ সমাজ(যুক্ত) প্রকল্প, মানব কল্যান পরিষদ (এমকেপি)’র বাস্তবায়নে ও নেটজ বাংলাদেশের সহযোগিতায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ পালিত হয়েছে।

    ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডোমার সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন এরিয়া কো-অর্ডিনেটর,ইয়াসিন আলী, মানব কল্যান পরিষদ (যুক্ত)প্রকল্প।সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসে এক আলোচনা সভায় মিলিত হয় এবং তথ্য মেলার ১০ টি স্টলের উদ্বোধন করেন।

    শেষে মটুকপুর ইস্কুল এন্ড কলেজ ও সোনারায় মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তথ্য অধিকারই স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের উপায় বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ও পুরস্কার বিতরণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ