• আন্তর্জাতিক

    বাংলাদেশকে ভালোবাসেন-দাঈ ইবিট লিও

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৩ , ৭:১২:১৩ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    মালয়েশিয়ার সাধারণ মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’খ্যাত আলোচিত দাঈ ও সমাজকর্মী ওস্তাদ ইবিট লিও বাংলাদেশে এসেছেন। গতরাতে তিনি ঢাকার শাহ জালাল আন্তর্জাতি বিমানবন্দরে পৌঁছান।

    এর আগে গতকাল বুধবার (১৮ জানুয়ারি) বিকেল ৫:৪৫ মিনিটে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি বিমানে বসা একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলেন, ‘Doakan nak ke Dhaka Bangladesh. Semoga menjadi asbab kebaikan. আমার জন্য দোয়া করবেন যেন আমি ঢাকা যেতে পারি।’

    বাংলাদেশে এসে তিনি আজ সকালে খোলা রিক্সায় ঘুরে বেড়ানোর একটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন‘ Alhamdulillah. I Love Bangladesh. নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

    আলোচিত দাঈ ইবিট লিও একজন মালয়েশিয়ান চাইনিজ মুসলিম। তিনি মালয়েশিয়ার মুসলিম উদ্যোক্তা এবং ধর্ম প্রচারক হিসেবে সব মহলে এভিট লিও নামে পরিচিত। তার পুরো নাম-ইবিট ইরাওয়ান বিন ইব্রাহিম লিও। ১৯৮৪ সালের ২১ ডিসেম্বর মালয়েশিয়ার পাহাং রাজ্যে তিনি জন্মগ্রহণ করেছেন। তার পিতার নাম মুয়াডজম শাহে লিউ ইউ পাউ। ১১ জন ভাই-বোনের মধ্যে তিনি তৃতীয়। দ্বীনকে অনুসরণ করে ১২ বছর বয়সে তিনি ইসলাম গ্রহণ করেছিলেন।

    তিনি স্কুল (সেকোলাহ) কেবাংসান বুকিত রিদান, সেকোলাহ মেননগাহ কেবাংসান মুয়াডজম শাহ, পাহাং সেকোলাহ মেননগাহ টেকনিক জহুর বারু, এবং সেকোলা মেননগাহ কেবাংসান আবদুল রহমান তালিব, পাহাং থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন এবং ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ