• গণমাধ্যম

    দেবীদ্বার রিপোর্টার্স ক্লাবের ২য় বর্ষপূর্তি উপলক্ষে আনন্দ ভ্রমণ

      প্রতিনিধি ১২ মার্চ ২০২৩ , ৯:০৩:৩৯ প্রিন্ট সংস্করণ

    জেলা প্রতিনিধি

    কুমিল্লায় দেবীদ্বার রিপোর্টার্স ক্লাব কর্তৃপক্ষরা দেবীদ্বার রিপোর্টার্স ক্লাবের ২য় বর্ষ তুর্কি উপলক্ষে আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়েছে।

    শনিবার ১১ ই (মার্চ) ভোরে একটি প্রাইভেটকার ও একটি মাইক্রোবাস ( হাই এক্স) যোগে আনন্দ ভ্রমণের যাত্রা শুরু হয়। এক দিনব্যাপী এ আনন্দ ভ্রমণে রিপোর্টার্স ক্লাবের বিভিন্ন পর্যায়ের সদস্যরা ২য়বর্ষ পূর্তিতে বার্ষিক আনন্দ ভ্রমণ-২০২৩ এ অংশ নেন।

    এরপর আনন্দময় প্রত্যুষে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত পর্যটনে পৌঁছে আনন্দ ভ্রমণকারী দল।পতেঙ্গা সৈকত দেবীদ্বার উপজেলা থেকে চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকত প্রায় ১৯০ কি.মি. দক্ষিণে অবস্থিত। এটি কর্ণফুলী নদীর মোহনায় অবস্থিত। পতেঙ্গা একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। এটি বাংলাদেশ নৌবাহিনীর নৌ একাডেমী এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের সন্নিকটে। রাতের বেলা এখানে নিরাপত্তা বেশ ভালো এবং রাস্তায় পর্যাপ্ত আলো থাকে। স্থানীয় লোকের মতে, এখানে সুস্বাদু ও মুখরোচক খাবার অত্যন্ত সস্তায় পাওয়া যায়। তেমনি একটি জনপ্রিয় খাবার হল,মসলাযুক্ত কাঁকড়া ভাজা, যা সসা ও পিঁয়াজের সালাদ সহকারে পরিবেশন করা হয়। সন্ধাকালে সৈকতে চমৎকার ঠাণ্ডা পরিবেশ বিরাজ করে এবং লকজন এখানকার মৃদু বাতাস উপভোগ করে। পুরা সৈকত জুড়ে সারিবদ্ধ পাম গাছ আছে। অসংখ্য মাছ ধরার নৌকা এখানে নোঙ্গর করা থাকে। এছাড়া পর্যটকদের জন্য স্পীডবোট পাওয়া যায়। অধিকাংশ পর্যটক পতেঙ্গা সৈকতে আসে সূর্যাস্ত ও সূর্যোদয়ের মনোরম দৃশ্য উপভোগ করার পরে চট্টগ্রাম বোর্ড ক্লাব, ফয়েজ লেক এবং চট্টগ্রামের চিড়িয়াখানার বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে বেড়িয়েছেন এবং আনন্দ উল্লাস, মনোরম পরিবেশের সৌন্দর্য উপভোগ করেছেন রিপোর্টার্স ক্লাবের সদস্যরা ।

    আনন্দ ভ্রমণে অংশগ্রহণ করেন, দেবীদ্বার রিপোর্টার ক্লাবের উপদেষ্টা মো. আবুল কালাম আজাদ ও আব্দুল আওয়াল সরকার, সভাপতি জহিরুল ইসলাম মারুফ, সিনিয়র সহ-সভাপতি মো. বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক মো. জালাল আহম্মেদ,যুগ্ন সাধারণ সম্পাদক গাজী মোঃ আবদুল জলিল, প্রচার সম্পাদক মোঃ.শাহ শাহিদ (সবুর). সদস্য কাজী মাহাবুবুর রহমান,মো. মিজানুর রহমান,মো. বিল্লাল হোসেন,মো. ময়নাল হোসেন, মো. শাকিল আহম্মেদ।
    এছাড়া দেবীদ্বার রিপোর্টার্স ক্লাবের সভাপতি জহিরুল ইসলামের আমন্ত্রণে আনন্দ ভ্রমণে যুক্ত হন চট্টগ্রামের স্থানীয় সাংবাদিক দৈনিক একুশের বানী পত্রিকার স্টাফ রিপোর্টার হেলাল উদ্দিন, চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম,দৈনিক শাহ আমানত পত্রিকার ক্রাইম রিপোর্টার জহিরুল ইসলাম বাবলু প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ