• আবহাওয়া

    ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বরিশালে হালকা থেকে ভারি বর্ষন, কৃষকদের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২৩ , ২:২৭:৩৬ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বরিশালের বিভিন্ন স্থানে হালকা থেকে ভারি বর্ষন হচ্ছে,সেই সাথে প্রচন্ড বাতাস হচ্ছে। গত কাল থেকে আজ ১৭ নভেম্বর শুক্রবার পর্যন্ত বৃষ্টি বাতাস থামাট যেন কোন অন্ত নেই। এদিকে প্রবল বৃষ্টি বাতাসের কারনে বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় কৃষকদের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সম্পর্কে হিজলা উপজেলার একজন কৃষক জানান, আল্লাহ তায়ালা ধান ভালই দিয়েছিলেন,কিন্তু এই ঝড় বৃষ্টির কারণে আমাদের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা আমাদের শ্রম এবং ধানের পিছনে যে অর্থ ব্যয় করেছি তা উঠানো সম্ভব হবে কিনা এখনো জানিনা,লাভ তো অনেক দূরের কথা।

    আরেকজন কৃষক জানান বর্তমানে কৃষি উৎপাদনের জন্য যেই ব্যয়বহুল খরচ হয়, এরপরে কোন কৃষকের জন্য কৃষি কাজ করে লাভমান হওয়া অনেক কঠিন। এরপরেও যখন কোন দুর্যোগে ফসলের ক্ষতি হয়, তখন অনেক লোকসানের মুখে পড়তে হয়।

    অন্যদেরকে বিদ্যুৎ সংকটে ভুগতেছে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ ও হিজলা উপজেলার জনসাধারণ, জানান রাত্রে তিনটার সময় বিদ্যুৎ চলে গেলে, এরপরে আজও বোধি এখনো বিদ্যুতের দেখা পায়নি, যার কারনে মানুষ পানি সংকট এবং বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। অনেকে অভিযোগ করেছেন মোবাইল নেটওয়ার্কেও নাকি দুর্বলতা দেখা দিয়েছে। এছাড়াও অনেক এলাকায় ঝড় বৃষ্টির প্রভাবে রাত করে গেছে বলেন খবর পাওয়া গেছে।ভারী বর্ষণ হয় বাজারের দোকানদাররা দোকান পাট ও খুলছেন না মুষ্টিমেয় কয়েকটি দোকান ছাড়া।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ