• আবহাওয়া

    রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ১১.১ ডিগ্রি সেলসিয়াস

      প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৪ , ১১:৩৩:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহী আবহাওয়া অফিস জানায়, এ মাসে আরও একটি সত্য প্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ বুধবার সকাল ৯টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস আর বাতাসে আদ্রতা ছিল ১০০ শতাংশ। গতকাল মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত পরশু সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এখন পর্যন্ত রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে রেকর্ড করা হয় গত পরশু ১৩ জানুয়ারি ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

    এদিকে রাজশাহীতে হিমেল হাওয়ার কারণে শীতের তীব্রতা বেড়েছে। কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে বিশেষ করে মহানগরীর ছিন্নমুল, বস্তিবাসি, কর্ম জীবি মানুষেরা। শীত নিবারণ করতে অনেককে খুড়কুটো জ্বালিয়ে রাখতে দেখা যায়। কিন্তু ছিন্নমূল বা খেটে খাওয়া হতদরিদ্র মানুষের মাঝে যে পরিমান শীতবস্ত্র বিতরণ করা হয়েছে তা চাহিদার তুলনায় কম। ফলে ভোগান্তিতে পড়েছেন এসব মানুষরা।
    রাজশাহী জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা সালাহ উদ্দীন আল ওয়াদুদ জানান, এ বছর রাজশাহী জেলায় সরকারি-বেসরকারিভাবে জেলার ৯টি উপজেলায় ও সিটি কর্পোরেশন এলাকায় শীতার্তদের মাঝে ৬৪ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। মন্ত্রণালয়ে আরও চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে তা আবার বিতরণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ