• আইন ও আদালত

    নদী থেকে বালু উত্তোলনে জড়িতদের খুঁজে বের করতে আদালতের নির্দেশে

      প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২২ , ১১:৫৩:১৬ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    নাটোরের লালপুরে পদ্মা নদী থেকে বালু উত্তোলনে জড়িতদের খুঁজে বের করতে আদালতের নির্দেশে তদন্ত কাজ শুরু করেছে নাটোর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ মঙ্গলবার দুপুরে পিবিআই এর ইন্সপেক্টর ফরিদ উদ্দিন,তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক নিতাই সাহা সঙ্গীয় ফোর্স নিয়ে তদন্তে নামেন।এসময় তারা আদালতের নির্দেশ অনুযায়ী আসামিদের শনাক্ত,সাক্ষীদের জবানবন্দি গ্রহণ,ঘটনাস্থলের খসড়া মানচিত্র এবং সূচিপত্র প্রস্তুতের কাজ শুরু করেন।আগামী ৫ জুনের মধ্যে তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ রয়েছে আদালতের।

    সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে নাটোরের লালপুরের পদ্মা নদী থেকে বালু উত্তোলন নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশিত হলে দৃষ্টিগোচর হয় আদালতের। উল্লেখ্য গত ১৪এপ্রিল মামলা গ্রহণ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ।লালপুরে পদ্মা নদী থেকে বালু উত্তোলন বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বালু উত্তোলনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের খুঁজে বের করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপারকে নির্দেশ দেন আদালত।

    প্রাথমিক অনুসন্ধানে কারা বালু উত্তোলনের সঙ্গে জড়িত তা খুঁজে বের করার পাশাপাশি তদন্তকালে আসামিদেও শনাক্ত,সাক্ষীদের জবানবন্দি গ্রহণ,ঘটনাস্থলের খসড়া মানচিত্র ও সূচিপত্র প্রস্তুতের নির্দেশ দেন আদালত।এছাড়া লালপুরের ওপর দিয়ে বহমান যে কোন নদী থেকে বালু উত্তোলন করা হলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত যন্ত্রপাতি জব্দ করার নির্দেশ দেওয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ