• জাতীয়

    তানোর-গোদাগাড়ী উপজেলায় গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্র-১৫৫ টি

      প্রতিনিধি ৮ মে ২০২৪ , ১২:১২:১০ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচন। বুধবার (৮ মে) দুই উপজেলার মোট ১৬৮ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ১৫৫ টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ। রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসের তথ্যমতে, গোদাগাড়ী উপজেলায় মোট ভোট কেন্দ্র থাকবে ১০৭ টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্র ৯৭ টি এবং সাধারণ ভোট কেন্দ্র ১০ টি। এছাড়া গোদাগাড়ীতে পদ্মার চরাঞ্চলের সীমান্তবর্তী আরও ৫ টি কেন্দ্র থাকবে।

    তানোর উপজেলায় মোট ভোট কেন্দ্র ৬১ টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্র ৫৮ টি এবং সাধারণ কেন্দ্র ৩ টি। গোদাগাড়ী উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮১ হাজার ১৬০ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ২৮৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৪১ হাজার ৮৭০ জন। তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছেন। এছাড়া তানোরে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৭৩ জন। এরমধ্যে নারী ৮৪ হাজার ২৬৬ জন এবং পুরুষ ৮১ হাজার ৯০৭ জন।

    রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম কাপ-পিরিচ প্রতীক, গোদাগাড়ী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম আনারস প্রতীক, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক সুনন্দন দাস রতন মোটর সাইকেল প্রতীক, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বেলাল উদ্দীন সোহেল দোয়াত-কলম প্রতীক এবং জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী ঘোড়া প্রতীক।

    আর তানোর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা লুৎফর হায়দার রশিদ ময়না কাপ-পিরিচ এবং মোটর সাইকেল প্রতীক নিয়ে লড়ছেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক-সাধারণ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

    তানোরে উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে দুই জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে আরও তিনজন প্রার্থী নির্বাচনে লড়ছেন। গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে আরও দুই প্রার্থী লড়ছেন। রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দোলোয়ার হোসেন বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নজরদারি থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ