• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে ১২ নভেম্বর উপকূল দিবস পালিত

      প্রতিনিধি ১২ নভেম্বর ২০২২ , ১১:৩৯:২২ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালীতে ১২ নভেম্বর উপকূল দিবস পালিত

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    ১৯৭০ এর মহা প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে ও ১২ নভেম্বর উপকূল দিবস ঘোষনার দাবীতে পটুয়াখালীতে ঘন্টাব্যাপী এক মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অদ্য শনিবার (১২ নভেম্বর) সকালে ১১ টায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের আয়োজনে, ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক সাথী পত্রিকার সম্পাদক এইচ এম আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফ, সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম শাহাদাত হোসেন,১নং কার্যকরী সদস্য মো, জলিলুর রহমান, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম ও মেহেদী হাসান।

    এসময় আরো বক্তারা রাখেন, দেশের এত সব দিবস থাকলে, উপকূলের জন্য কেন একটি দিবস থাকবে না। যে ঘূর্ণিঝড়ে দক্ষিণ অঞ্চলের লক্ষ লক্ষ মানুষ নিহত হয়েছে, তাদের কেন স্মরণ করা হবে না।তাই তাদের স্মরণে ও উপকূলের উন্নয়নে কেন একটি দিবস হবে না? বক্তারা আরও বলেন, তিনটি পার্বত্য জেলা নিয়ে মন্ত্রণালয় থাকলে, উপকূলের ১৯ জেলা নিয়ে কেন মন্ত্রণালয় গঠন করা হবে না। ১২ নভেম্বর কে উপকূল দিবস ঘোষণা ও উপকূল বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবী জানানো হয়।

    এ কর্মসূচীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের সদস্যসহ জেলা প্রেসক্লাবের সদস্য ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করে। এছাড়াও ১৯৭০ এর প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে সন্ধ্যায় প্রেসক্লাবে আলেচনা সভা ও শহরের সার্কিট হাউজ প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলন জ্বালিয়ে তাদের স্বরনে এ দিবসটি পালন করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ