• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে অচিরেই হতে পারে রিকশা চালক শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন,আলোচনায় জামাল সরদার।

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২২ , ১:১৭:৩৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে রিকশা চালক শ্রমিক ইউনিয়নের জাতীয় সম্মেলনের মধ্যে দিয়ে জেলা রিকশা চালক শ্রমিক ইউনিয়নের পূনাঙ্গকমিটি গঠনের গুনজন চলছে। এতে সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাবেক রিকশা চালক ইউনিয়নে সম্পাদক মোঃ জামাল সরদার। রিকশা চালক শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের ভালবাসায় শিক্ত মোঃ জামাল সরদার। তিনি ২০০৯ সালে রিকশা চালক ইউনিয়ন নির্বাচনে ব্যালোট ভোটের মাধ্যমে বিপুল ভোটের ব্যাবধানে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন তিনি। এরই ধারাবাহিকতায় তিনি ২০১৩ সালে রিকশা শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের ভালবাসায় আবারো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। এর পর ৯ সেপ্টেবর ২০১৫ সালে বঙ্গবন্ধু সৈনিক লীগ পটুয়াখালী জেলা শাখার আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক পদে দায়িত্ব পালন করেন তিনি।

    খোজনিয়ে জানাযায়, তিনি ২০১৫ সালে জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী সদর উপজেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০১৩ সালের ডিসেম্বর ২০১৫ সালে বঙ্গবন্ধু সৈনিক লীগ পটুয়াখালী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় সততার সাথে তিনি আবারো ২০শে জুলাই ২০১৬ সালে জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদে থেকে দায়িত্ব পালন করে আসছে। এবং শ্রমিকদের পাশে থেকে সুখে দুঃখে তাদের সদা সর্বদা কাজ করে যাচ্ছেন তিনি। এবং ২০১৭ সালে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক পদে থেকে অদ্য পর্যন্ত দায়িত্ব পালন করে আসছে ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে ও জড়িত আছে।

    তিনি দিন রাত পরিশ্রম করে শ্রমিকদের অধিকার আদায় সোচ্চার আছেন। তার অক্লান্ত পরিশ্রমের ফলে শ্রমিকরা তার নামের আগে বলেন শ্রমিক বন্ধু জামাল ভাই দীর্ঘদিন যাবত শ্রমিকদের পাশে থেকে তিনি হয়ে উঠেছেন শ্রমিক বান্ধব নেতা । যার ফলশ্রুতিতে পটুয়াখালী জেলায় হাজারো শ্রমিক জনতা তাদের মনের মত নেতা নির্বাচিত করার জন্য শ্রমিক নেতা মোঃ জামাল সরদার কে জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা করেছেন ইতিমধ্যে। পটুয়াখালী জেলার মাঠে ঘাটে সকল স্তরের শ্রমিকদের একটাই দাবি জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক পদে মোঃ জামাল সরদারকে দেখতে চায় , এ দাবি হাজারো শ্রমিক জনতার।

    জাতীয় রিকশা চালক শ্রমিক ইউনিয়নর সম্মেলনের বিষয়টি জানতে চাইলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো, জামাল সরদার দৈনিক বরিশাল সমাচার পত্রিকার প্রতিনিধির মুখোমুখি হলে তিনি বলেন, রিকশা চালক শ্রমিক ইউনিয়নের সম্মেলন এখন পর্যন্ত দিন তারিখ ঠিক হয়নি।তবে কেন্দ্রীয় নেতা কর্মীরা অচিরেই সম্মেলন দেয়ার সম্ভাবনা রয়েছে। এসময় তিনি আরো বলেন, কেন্দ্রীয় নেতা কর্মীরা সম্মেলনের মাধ্যমে পূনরায় আমাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করলে আমি অসহায় হতদরিদ্র শ্রমিকদের পাশে থেকে অসমাপ্ত কাজগুলো করার সুযোগ পাব বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ