• Uncategorized

    শেরপুরে দূর্বৃত্তের হামলায় সাংবাদিক আহত, আটক ৩

      প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২১ , ৭:৩২:১১ প্রিন্ট সংস্করণ

    শেরপুরে দূর্বৃত্তের হামলায় সাংবাদিক আহত, আটক ৩

    মোঃ সুজন মিয়া, নকলা (শেরপুর) প্রতিনিধিঃ-

    শেরপুর জেলায় ডিবিসি নিউজের প্রতিনিধি ও শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক এস.এম জুবায়ের দ্বীপের উপর দূর্বৃত্ত কর্তৃক হামলা করার ঘটনা ঘটেছে। ১৫ ফেব্রুয়ারি (সোমবার) রাতে শেরপুর পৌরশহরের পূর্ব শেরী এলাকায় এ ঘটনা ঘটে।

    জুবায়ের দ্বীপ গুরুতর আহত হয়ে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দূর্বৃত্তরা দ্বীপের সঙ্গে থাকা মোবাইল, ক্যামেরা ও ট্রাইপড ছিনিয়ে নেয়। এ ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিকদের নিন্দা জ্ঞাপনসহ তাদের অভিযোগের প্রেক্ষিতে এ নিন্দনীয় ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে শেরপুর সদর থানার পুলিশ।

    জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শেরপুর পৌরসভা নির্বাচনে বিজয়ী ও পরাজিত দুই সাধারণ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে ডিবিসি নিউজের প্রতিনিধি ও শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক এস.এম জুবায়ের দ্বীপের ওপর দূর্বৃত্তরা হামলা চালায়। এতে জুবায়ের দ্বীপ গুরুতর আহত হলে, তাকে শেরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

    প্রত্যক্ষদর্শীরা জানান, চতুর্থ ধাপের পৌর নির্বাচনে ৪নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর নাহিদ হাসান ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকদের মধ্যে সোমবার রাতে সংঘর্ষ হয়। সংঘর্ষের সংবাদ সংগ্রহে গেলে ডিবিসি নিউজের প্রতিনিধি এস.এম জুবায়ের দ্বীপের উপর হামলা করা হয়।

    সাংবাদিক দ্বীপের উপর হামলার খবর পেয়ে শেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনসহ সাংবাদিকদের নেতৃবৃন্দরা ডিবিসি নিউজের প্রতিনিধি ও শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক এস.এম জুবায়ের দ্বীপকে দেখতে শেরপুর সদর হাসপাতালে ছুটে যান এবং দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠ বিচার পাওয়ার আশ্বাস দেন তাঁরা।

    এ বিষয়ে শেরপুর প্রেস ক্লাব, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবসহ জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে গঠিত বিভিন্ন সংগঠন আলাদা ভাবে নিন্দা জ্ঞাপন করার পাশাপাশি জড়িতদের চিহৃত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

    এছাড়াও জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। কর্মসূচির অংশ হিসেবে শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন আগামীকাল ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় শেরপুর প্রেসক্লাবে এক জরুরি সভা আহবান করেছেন।

    শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফত বিষয়টি জেলার সকল সাংবাদিকদের জানানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ