• Uncategorized

    অবৈধ বালু তোলার সংবাদ সংগ্রহে সাংবাদিকের ওপর হামলা

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ৪:০১:৪৭ প্রিন্ট সংস্করণ

    অবৈধ বালু তোলার সংবাদ সংগ্রহে সাংবাদিকের ওপর হামলা

    মোঃ জহুরুল ইসলাম-কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

    উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে কুষ্টিয়ার পদ্মা নদী থেকে এখনো অবৈধভাবে বালু তোলা হচ্ছে। এই সংবাদের ফলোআপ করতে গেলে নদীর মধ্যে ৬ সাংবাদিকের ওপর হামলা চালায় বালু উত্তোলনকারীদের সন্ত্রাসী বাহিনী। তারা সাংবাদিকেদের নৌকা ডুবিয়ে দিয়ে হত্যার চেষ্টা চালায়। চেষ্টা করে অপহরণেরও। ছিনিয়ে নেয় ভিডিও ক্যামেরা ও মোবাইল ফোন। কুষ্টিয়ার সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নে পদ্মা নদীর মাঝে এ ঘটনা ঘটে শুক্রবার দুপুর সাড়ে ১২টায়। এ ঘটনায় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিক জাহিদুজ্জামান, কুষ্টিয়া মডেল থানায় এজাহার জমা দিয়েছেন। এতে বলা হয়েছে- চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টার শরীফ বিশ্বাস, বাংলাভিশনের হাসান আলী, এনটিভির সাবিনা ইয়াসমীন শ্যামলী ও ক্যামেরাম্যানসহ তিনি নৌকায় করে ঘটনাস্থলে যান। সেখানে অসংখ্য চোষক মেশিন দিয়ে নৌকায় বালু তোলা হচ্ছিল। কিছুক্ষণ ভিডিও করার পর তালবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান মন্ডলের নির্দেশে শামীম, টিক্কা ও সজিবসহ মোট ৬জন সন্ত্রাসী আগ্নেয়াস্ত্রের গুলি বর্ষন করতে করতে এসে হামলা করে।

    এদের মধ্যে দুজনের মুখ তোয়ালে দিয়ে বাধা ছিলো। তারা সাংবাদিকদের নৌকাকে স্পিডবোট দিয়ে ধাক্কা মেরে ডুবিয়ে দেয়ার চেষ্টা করে। সেসময় তারা সাংবাদিকদের অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ছিনিয়ে নেয় ভিডিও ধারণ করা একটি ক্যামেরা এবং মোবাইল ফোন। পরে কোনমতে নৌকা নিয়ে ফিরে আসতে পারেন সাংবাদিকরা। কুষ্টিয়া মডেল থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
    এদিকে সাংবাদিকদের পক্ষ থেকে এই হামলার প্রতিবাদে শনিবার বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে কুষ্টিয়া প্রেসক্লাব। এর আগে বিভিন্ন মিডিয়ায় পদ্মা নদী থেকে অবৈধ বালু উত্তোলন নিয়ে ধারাবাহিক সংবাদ প্রচার হয়েছে।
    এঘটনায় কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন,প্রেস ক্লাব সহ সাংবাদিক মহল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ