• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে সীসা বিষক্রিয়া প্রতিরোধ ও ক্লিনিকাল ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

      প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৫১:৩৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে বিশেষজ্ঞ চিকিৎসক, মেডিকেল অফিসার, সেবিকা ও অন্যান্য স্বাস্থ্য সেবা কর্মীদের নিয়ে সীসা বিষক্রিয়া প্রতিরোধ ও ক্লিনিকাল ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

    গত রোববার (২৪ সেপ্টেম্বর) সিভিল সার্জনের সম্মেলন কক্ষে দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফ। সিভিল সার্জন এস এম কবির হাসানের সভাপতিত্বে প্রশিক্ষণে সদর হাসপাতাল তত্ত্বাবধায়ক ডাক্তার দিলরুবা ইয়াসমিন লিজা, ইউনিসেফ এর আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আহসানুল ইসলাম, ইউনিসেফ এর স্বাস্থ্য কর্মকর্তা কান্ট্রি অফিস ডাক্তার হাসনাইন আহমেদ, পটুয়াখালী ডিস্ট্রিক্ট ইউনিসেফ প্রোগ্রাম ফেসিলেটেটর রিপন কুমার দাস উপস্থিত ছিলেন।

    এছাড়াও শিশু বিশেষজ্ঞ ডাক্তার আলমগীর হোসেন, কনসালটেন্ট শিশু ডাক্তার মরিয়ম আক্তার জলি, মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার শামীম আল আজাদ ও তাসমিয়া সাল সাবিলসহ সদর উপজেলায় কর্মরত সকল মেডিকেল অফিসার, এমওসিএস, এমওডিসি, জেলা হাসপাতালে কর্মরত শিশু এবং মেডিসিন বিভাগের স্যানিটারি ইন্সপেক্টর হেলথ ইন্সপেক্টর গণ অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে সীসা বিষক্রিয়ায় কারণ, লক্ষ্মণ, প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়েছে এসময়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ