• রাজশাহী বিভাগ

    গোদাগাড়ীতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উদযাপন

      প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২১ , ৩:০৪:০৮ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    বাংলাদেশের সকল শিশুর জন্য আশা আনন্দ ও নায্যতার স্বণার্লী ৫০ বছরে এই সেস্নাগানকে সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ৫০ বছর পূর্তি উদযাপন হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোদাগাড়ী এপির আয়োজনে উপজেলার পরিষদ হলরম্নমে সামনে বেলুন উড়িয়ে ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাজশাহী-১ (গোদাগাড়ী- তানোর) সংসদ সদস্য ওমর ফারম্নক চৌধুরী।

    পরে উপজেলা পরিষদ হলরম্নমে ওয়ার্ল্ড বাংলাদেশ গোদাগাড়ী এরিয়া প্রোগ্রাম ম্যানেজার লাবলু খানের সভাপতিত্বে ৫০ বছর পূর্তিতে আলোচনা সভায় বিশেষ অতিথি অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জানে আলম,গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজউদ্দীন বিশ্বাস,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক,মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি,গোদাগাড়ী মডেল অফিসার ইনচার্জ(ওসি) কামরম্নল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন রাজশাহীর এসিও সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরীফিকেশন।

    অনুষ্ঠানে বক্তারা বলেন ১৯৫০ সালে ড. বব পিয়ার্সের আদর্শকে সামনে রেখে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সাথে অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশের সরকারের সাথে উন্নয়ন সহযোগী হিসাবে কাজ একযোগে কাজ করছে।,১৯৭২ খিস্টাব্দ, যুদ্ধের পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আহববানে যুদ্ধ-বিদ্ধসত্ম বাংলাদেশের পুনর্গঠনে আবার এগিয়ে আসে সংস্থাটি। ওয়ার্ল্ড ভিশন অংশীদারিত্বে বিশ্বাসী একটি আমত্মর্জাতিক খ্রিষ্টান উন্নয়ন সংস্থা , যার লক্ষ্য হল সৃষ্টিকর্তার প্রদর্শিত পথ অনুসরণ করে কথা।

    কাজ এবং জীবনাচরণের মধ্য দিয়ে দরিদ্র ও নিপীড়িত মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনা, সমাজে ন্যায্যতা ও শামিত্ম প্রতিষ্ঠার জন্য কাজ করা। সংস্থাটি শিশুদের শিক্ষা, শিশু সুরক্ষা ও জন সম্পৃক্ততা , স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন এবং জীবিকায়ণ ও খাদ্য নিরাপত্তা কর্মসূচী পরিচালনা করে থাকে। আর এসব কর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে জলবায়ু পরির্বতন, নগর উন্নয়ন, জেন্ডার সমতা ও প্রতিবন্ধীব্যক্তির অমত্মর্ভুক্তিকরণ, দুর্যোগ ব্যবস্থাপনা ও পুনর্বাসন এবং এ্যাডভোকেসিকে বিশেষ গুরম্নত্ব দেয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ