• আমার দেশ

    নান্দাইলের মাদ্রাসা অধ্যক্ষের কক্ষে ঝুলছে ডাবল তালা।

      প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২২ , ৬:৪৯:৩৬ প্রিন্ট সংস্করণ

    ওয়াসিক বিল্লাহ-নান্দাইল উপজেলা প্রতিনিধিঃ

    ময়মনসিংহ নান্দাইল উপজেলা ১০ নং শেরপুর ইউনিয়ন, শেরপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা’র অধ্যক্ষ মোঃ শামছুল হক ফকিরের বিরুদ্ধে অনিয়মতান্ত্রিক মনগড়া কর্মকাণ্ড সহ অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।জানা গেছে, গত ২২ ডিসেম্বর ম্যানেজিং কমিটির নির্বাচনে মোঃ বজলুর রহমান, মোঃ আনিসুর রহমান বকুল ও হারুন অর রশিদ তিনজন অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এরপর থেকে মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শামছুল হক ফকির অঙ্ঘাত কারনে সময়ক্ষেপগসহ নানা অজুহাত নির্বাচিত সদস্যদের কমিটি উপহার দেওয়া তালবাহানা শুরু করেন।

    অবশেষে অধ্যক্ষ অনিয়মিতান্ত্রক ভাবে ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্যদের বাদদিয়ে গত ৩ মার্চ নিজের পছন্দে কমিটি গঠন করেন। এতে গত বরিবার দুপুর নির্বাচিত অভিভাবক সদস্যরা গোপন সূত্রে বিষয়টি জানতে পারে অধ্যক্ষের কার্যলয়ের তালার ওপর আরও একটি তালা লাগিয়ে দিয়েছেন। প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক ম্যানেজিং কমিটির সদস্যরা জানান, অধ্যক্ষ শামছুল হক ফকিরের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগে মামলা চলা মান রয়েছে। তিনি বিভিন্ন সময়ে নিজ স্বার্থে প্রতিষ্টানটির ৭ একর জমি বিভিন্ন অংশ বন্ধকি দিয়ে সেই টাকা নানা অজুহাত ও ভুয়া ভাউচার দেখিয়ে আত্মাসাৎ করে আসছেন।

    এ বিষয় নির্বাচিত অভিভাবক সদস্য বজলুর রাহমান জানান, এদিকে অত্র প্রতিষ্টানে একটি নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে বলে দুর্নীতিবাজ অধ্যক্ষ নিয়োগবানিজ্য করার স্বার্থেই আমাদের বাদ দিয়েছেন।এছাড়া অধ্যক্ষ শামছুল হক ফকির মাদ্রাসার উন্নয়ন কাজের নামে মাদ্রাসার পুরাতন ভবন ও গাছ বিক্রি করে দিলেও কোন ধরনের উন্নয়ন দেখতে পাও যায় নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ