• সারাদেশ

    পটুয়াখালীতে রাখাইন জনগোষ্ঠীর অস্তিত্ব ও অধিকার রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ১৮ জুন ২০২৩ , ৬:৫৬:০৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলায় বিভিন্ন এলাকায় রাখাইন জনগোষ্ঠীর অধিকার ও সুরক্ষা, তাদের সম্পদ, বসতি এবং অন্যান্য স্থাপনার রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে আজ। অদ্য রোববার (১৮ জুন) সকালে শহরের একটি হোটেলে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক রোবায়েত ফেরদৌসের উপস্থাপনায় বক্তব্য রাখেন সাবেক এমপি ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী জাকির হোসেন,

    সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের বিল্লাহ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফসহ বরিশাল বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, স্থানীয় রাখাইন জনগোষ্ঠীর ও সুশীল সমাজের প্রতিনিধি।

    এসময় বক্তারা আরে বলেন, পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায় রাখাইন জনগোষ্ঠীর সম্পদ, বসতি ও অন্যান্য স্থাপনা বেদখল করা হয়েছে। রাখাইনদের হামলা মামলা ও নানান ভাবে নির্যাতনের মাধ্যমে এলাকা ছাড়া করা হচ্ছে। এসময় স্থানীয় সরকারের প্রতিনিধি, জেলা ও উপজেলা প্রশাসন এবং স্থানীয় গণমাধ্যম কর্মীদের রাখাইন জনগোষ্ঠীর স্বার্থপর ও অধিকার রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়েছে এসময়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ