• রাজনীতি

    নেত্রকোনায় ১৯ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

      প্রতিনিধি ৪ নভেম্বর ২০২১ , ৩:৩৫:০০ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    দ্বিতীয় ধাপে নেত্রকোনার আটপাড়া ও বারহাট্টা উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগ ও দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক উপজেলা প্রতিটি ইউনিয়নে একজনকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দান করে। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকা প্রতীকে বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন এই দুই উপজেলার ১৯ জন নেতা। তাদের দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

    জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম সামরুজ, শুনই ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ছানোয়ার উদ্দিন ছান, শুনই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তানভীর হাসান খান কামাল, বানিয়াজান ইউনিয়নে উপজেলা যুবলীগের সভাপতি মো. নিজাম ইয়ার খান, তেলিগাতী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. সনজুর রহমান, দুওজ ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. কায়সার ইমরান বাবুল, দুওজ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আসাদুজ্জামান টিপন, আওয়ামী লীগের প্রাথমিক সদস্য ও আওয়ামী লীগ কর্মী মো. শাহীন তালুকদার, সুখারী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কফিল উদ্দিন খোকন তালুকদারকে দলীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

    অপরদিকে বারহাট্টা উপজেলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সাময়িক বহিষ্কৃতরা হলেন- বাউসী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের আহবায়ক কমিটির সদস্য শেখ তারেক হাবীব হবি, বাউসী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী যুবলীগের সাবেক সদস্য মো. জাহাঙ্গীর আলম, সাহতা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান চঞ্চল, বারহাট্টা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মনোরঞ্জন সরকার, আসমা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. ছায়েদুর রহমান খোকন, আসমা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোহাম্মদ আবুল কাশেম, চিরাম ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, সিংধা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কাশেম, একই ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সন্ধ্যা রানী রায়, রায়পুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের আহবায়ক কমিটির সদস্য আতিকুর রহমান রাজু।

    জানা যায়, বহিষ্কৃত সকল নেতাদের কাছে ইতিমধ্যে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে।
    নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার রায় বলেন, জেলা আওয়ামী লীগের নির্বাচনী জরুরি সভা গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয়। সভায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি পাঠানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ