• Uncategorized

    রাজশাহীর গোদাগাড়ীতে কবর থেকে লাশ চুরি, কবিরাজ গ্রেফতার

      প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২১ , ৯:০৭:০৭ প্রিন্ট সংস্করণ

    রাজশাহীর গোদাগাড়ীতে কবরস্থানের লাশ চুরির সময় দিলিপ দাশ (৫২) নামে এক কবিরাজকে হাতেনাতে আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) গভীর রাতে গোদাগাড়ী উপজেলাধীন ৬ নম্বর মাটিকাটা ইউনিয়নের রসুলপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। পরে আটককৃত কবিরাজকে ২৯৭ ও ৫০৬ ধারায়  গ্রেফতার দেখিয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

    বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নিত্য পদ দাস। গ্রেফতার কবিরাজ ওই গ্রামের মৃত যতনের ছেলে। কবিরাজি করেই চলে দিলিপের সংসার। পরিবারে স্ত্রীসহ তিন ছেলে ও এক মেয়ে রয়েছে ।

    ঘটনা সম্পর্কে স্থানীয় বাসিন্দা লুৎফর রহমান জানায়, রাস্তার পাশেই কবরস্থান। তার পাশ দিয়েই যাচ্ছিলেন লুৎফর রহমান নামর এক ব্যক্তি। রাস্তা থেকে দেখা যায় তার নাতিনের কবর। তাই যাত্রা পথে কবরটির দিকে তাকালে বাঁশের বেড়া খোলা অবস্থায় দেখলে এগিয়ে আসেন তিনি। হঠাৎ দিলিপ কবর থেকে উঠে আসলে তিনি ভয় পেয়ে চিৎকার করে দৌড় দেন। লুৎফরের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে দিলিপকে হাতেনাতে কবরস্থান থেকে আটক করে পুলিশকে খবর দেন।

    পরবর্তীতে গোদাগাড়ী মডেল থানা পুলিশের একটি দল এসআই মো. জিয়াউর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে ।মৃতের দাদা লুৎফর রহমান জানান, মাস খানেক আগে মা সম্ভাবা মহিলাটি রান্না করতে গিয়ে শাড়িতে আগুন লেগে গুরুত্বর আহত হয়। এবং চিকিৎসাধীন অবস্থায় ১২ -১৩ দিন আগে মৃত্যু বরণ করেন। আগুনে পোড়া মৃত ব্যক্তির লাশ বলেই হয়ত কবিরাজ দিলিপ তার কঙ্কাল চুরি করতে চেয়েছিল। তবে স্থানীয়রা হাতে-নাতে ধরে ফেলার কারণে সে ধরা পড়ে।

    এবিষয়ে গোদাগাড়ী থানার ওসি জানান, এই ঘটনায় ২৯৭ ধারায় অনধিকার প্রবেশ করে মৃত ব্যক্তির দেহের অবমাননা ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং ৫০৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়াও বুধবার (১৭ ফেব্রুয়ারি) তাকে কোর্টে তুলে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ

    সুজানগরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার 

    জাগো মুন্সীগঞ্জ টিভির পক্ষ থেকে নবাগত সার্কেল এসপিকে ফুলেল শুভেচ্ছা

    শেরপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা

    মতলব উত্তর ষাটনল ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতণ

    পটুয়াখালীর লোহালীয়া নদীতে ব্রীজের নির্মান কাজ বর্ধিত সময় সম্পন্ন করার তাগিদ। মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালী জেলার লোহালীয়া নদীর উপর নির্মানাধীন ব্রীজের ১৪টি স্প্যান বিশিস্ট ৫৭৬.২৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজের অসমাপ্ত নির্মান কাজ বর্ধিত সময় ২০২১ সনের জুন মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিস্ট ঠিকাদারকে তাগিদ দিলেন  ২৩ আগস্ট রবিবার সকালে ব্রীজ পরিদর্শনে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব ও পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য মোঃ জাকির হোসেন আকন্দ।  এ সময় সচিব জাকির হোসেন আকন্দ উপস্থিত সাংবাদিকদের বলেন, মহামারি করেনা ও দুর্যোগপুর্ন আবহাওয়ার কারনে ব্রীজ নির্মানের  নির্ধারিত সময় ডিসেম্বর মাসে কাজ সম্পন্ন করার সময় বেধে দেয়া হয়েছিল। কিন্তু করেনা ও ঝড়, বৃষ্টির কারনে ব্রীজের কাজ ব্যহত হয়। এ কারনে ব্রীজ নির্মানের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নবারুন ট্রেডার্স এন্ড আবুল কালাম আজাদ (JV) কে বলা হয়েছে।  এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) জি এম সরফরাজ, এলজিইডি পটুয়াখালীর নিরবাহী প্রকৌশলী মোঃ আবদুস সত্তার, সিনিয়ার সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল, উপ সহকারী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, উপ সহকারী প্রকৌশলী  মোঃ মইনুল ইসলাম প্রমুখ। এর আগে সচিব মোঃ জাকির হোসেন আকন্দ মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে এলজিইডি কার্যালয়ের সামনে বকুল ফুল গাছের চারা রোওন করেন।  প্রকাশ উক্ত ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি টাকা, চুক্তি মূল্য ৪৭.১৯ কোটি টাকা। এ ব্রীজটি নির্মান হলে জেলার বাউফল, দশমিনা, গলাচিপা ও ভোলা জেলার সাথে যেগাযোগে সহজ হবে এবং অর্থনৈতিকভাবে লাভবান হবে হাজার হাজার মানুষ।এমনটাই আশা করছেন স্থানীয় জনসাধারণ।

    সুজানগরে পুলিশ প্রশাসনের মহান বিজয় দিবস পালিত