• রংপুর বিভাগ

    কাটাবাড়ীতে মূর্তি উদ্ধার ঘটনায় নাটকীয়তার অবসান

      প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২২ , ৬:৪৩:২৯ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ

    গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউপির এক নম্বর কাটবাড়ী গ্রামে মাটির টিবি খননকালে মূর্তি উদ্ধার ঘটনায় নাটকীয়তার অবসান হয়েছে। নারী প্রতিকৃতির মূর্তি এবং পরবর্তীতে মূর্তির বেদীটি উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বৈরাগী হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জী বিষয়টি নিশ্চিত করেন।

    শুক্রবার (৩০ ডিসেম্বর) জুম্মার নামাজ শেষে এক নম্বর কাটাবাড়ী গ্রামের আব্দুল মজিদের ছেলে বাছেদ গংদের ১০ কাঠা জমির একটি পুরাতন মাটির টিবি খননকালে একটি নারী প্রতিকৃতির মূর্তি ও তা স্থাপনের মূল বেদীটি উদ্ধার করে শ্রমিকরা। পরে বিষয়টি জানাজানি হলে ইউপি চেয়ারম্যানের কাছে জমা দেয়। খবর পেয়ে বৈরাগীহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জীর কাছে ৭ ইঞ্চি উচ্চতা ও সাড়ে ৩ কেজি ওজনের ছোট মূর্তিটি হস্তান্তর করা হয়।

    বিষয়টি প্রচার পেলে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, একাধিক মূর্তি উদ্ধার হলেও মূর্তির মূল বেদীটি পুলিশের কাছে হস্তান্তর না করায় আমরা আশ্চর্য হয়েছি। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন অনলাইনে প্রচার পেলে পরবর্তীতে কষ্টি পাথরের মূল বেদীটি পুলিশ উদ্ধার করে।

    পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জী জানান, বেদীটির উচ্চতা ৬ইঞ্চি, দৈর্ঘ্য ২২ ইঞ্জি ও প্রস্থ ৬ ইঞ্চি এবং ওজন প্রায় ৩ মণ। যা কাটাবাড়ী ইউনিয়ের হ্যাদড়াকুড়ি গ্রামস্থ ময়েজ উদ্দিনের ছেলে ফিরোজ (৪২) এর গোডাউন থেকে রাত ১১.৪০মিনিটে উদ্ধার করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ