• খুলনা বিভাগ

    ইসলামী যুব আন্দোলনের সদস্য সংগ্রহ মাস উপলক্ষে “আলোচনা সভা ও সদস্য সংগ্রহ”

      প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২২ , ৩:৩৭:৩৭ প্রিন্ট সংস্করণ

    শাকিল গাজী-খুলনা জেলা প্রতিনিধি:

    ১১ই ফেব্রুয়ারী, ২০২২ইং – রোজ শুক্রবার বিকাল ৩.০০ ঘটিকায় ইসলামী যুব আন্দোলনের আলোচনা সভা ও সদস্য সংগ্রহ অনুষ্ঠিত হয়। খুলনা জেলার দিঘলিয়া উপজেলায় এই অনুষ্ঠান সংগঠিত হয় উপজেলার মুজাহিদ কমিটির অফিসে। দিঘলিয়া উপজেলার সভাপতি মোঃ মুহিববুল্লাহ শেখ জানান যে- কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী এই অনুষ্ঠান করা হয়েছে। আর এই পূরো ফেব্রুয়ারী মাস জুড়েই খুলনা জেলার বিভিন্ন উপজেলায় এই কর্মসূচির কাজ অব্যাহত থাকবে। দলটির প্রতিপাদ্য “আদর্শবান যুবরা জাগলেই জাগবে বাংলাদেশ”। এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সভাপতি মোঃ মেহেদী হাসান নিজ বক্তব্যে বলেন যে- যখন আদর্শবান যুবরা জাগলেই জাগবে বাংলাদেশ, তখন আমরা যারা যুবক আছি তারা সবাই ইসলামী যুব আন্দোলনের সদস্য ফর্ম পূরণ করবো। এতে আমাদের যুবক বয়সে যেসমস্ত গোনাহ হয় সেটা থেকে হেফাজত করে এবং ইবাদত করতে বিশেষ ভূমিকা পালন করে। উদাহরণে বলেন যে, যদি কোনো যুবক ইসলামী যুব আন্দোলনের সদস্য ফর্ম পূরন করে এবং দলটির নিয়ম-কানুন মেনে চলতে পারে তাহলে সেই যুবক এক সময় সোনার মানুষে পরিণত হবে। পরিবার, সমাজ, দেশ ও জাতি এই সোনার যুবকদের নিয়ে গর্ব করবে। তাতে করে সমাজ ও দেশ একদিন সোনায় পরিণত হবে। আর যে যুবক ইসলামের ছায়াতলে আসবে সে যুবক কখোনোই অনৈতিক কাজ করতে পারবে না।
    হাদিসের রেফারেন্স দিয়ে আরও বলেন- ” তারিক ইবনে শিহাব থেকে বর্ণিত, রাসূল (সঃ) বলেন, যদি তোমাদের মধ্যে কোন লোক কোন অন্যায় সংঘটিত হতে দেখে তাহলে সে যেন তার হাত দ্বারা (ক্ষমতা প্রয়োগে) তা প্রতিহত করে। যদি এই যোগ্যতা তার না থাকে তাহলে সে যেন তার মুখ দ্বারা তা প্রতিহত করে। যদি এই যোগ্যতাও তার না থাকে তাহলে, সে যেন তার অন্তর দ্বারা তা প্রতিহত করে (অন্যায়কে ঘৃনা করে এবং তা প্রতিহতের সংকল্প ও চেষ্টা অব্যাহত রাখে)। আর এটা হলো দুর্বলতম ঈমান।”
    সহীহ,ইবনু মা-জাহ (১২৭৫), মুসলিম। এবং জামে’ আত-তিরমিজি, হাদিস নং- ২১৭২।
    এছাড়া আরও অনেকেই বিশেষ বিশেষ বক্তব্য রাখেন।
    এসময় উপস্থিত ছিলেন – জেলা সভাপতি – মোঃ মেহেদী হাসান, জেলার সাধারণ সম্পাদক মাওঃ ফজলুল হক (ফাহাদ), উপজেলা সভাপতি – মোঃ শেখ মুহিববুল্লাহ, উপজেলার সাধারণ সম্পাদক – ডাঃ রাকিব হাসান, উপজেলা সহ-সভাপতি- মোঃ রাকিব হাসান, উপজেলা ইসলামী আন্দোলনের সম্মানিত সভাপতি – মাওঃ আসাদুল্লাহ হামিদী, এছাড়া আরও উপস্থিত ছিলেন উপজেলার অন্যান্য সদস্যবৃন্দু ও নতুন সদস্যবৃন্দু।
    সভার কার্যক্রম শেষ করে সবাই এক সাথে উপজেলার বিভিন্ন স্থানে যুবকদের কাছে দাওয়াত নিয়ে যায়। এতে করে অনেক যুবক ইসলামী যুব আন্দোলনের সদস্য ফর্ম পূরণ করেন। অনেক যুবক ইসলামী যুব আন্দোলনের সাথে কাধে কাধ মিলিয়ে এক সাথে কাজ করবে সেই প্রতিশ্রুতি প্রদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ