• আন্তর্জাতিক

    ব্র্যাকের সহযোগিতায় দেশে ফিরে এলো পাচার হওয়া পহেলি

      প্রতিনিধি ২২ মে ২০২৩ , ৭:২০:১৯ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

    নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের উত্তর শুল্লকিয়া গ্রামের আবুল কালাম ও রহিমা বেগম দম্পতির বড় মেয়ে পহেলি আক্তার।

    বাবা আবুল কালাম ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করেন। সংসারে অভাবের তাড়নায় মায়ের সঙ্গে অভিমান করে ঘর ছাড়েন অষ্টম শ্রেণীর শিক্ষার্থী পহেলি আক্তার। কিছুদিন পর ঢাকায় গার্মেন্টসে চাকরি পেয়ে বাবা-মাকে জানান পহেলি সেখানে দালালের খপ্পারে পড়ে, প্রায় সাত মাস পূর্বে দুবাইয়ে যায় পহেলি কিন্তু সেখানে গিয়ে প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে পহেলি। দেশে ফিরে আসতে বাড়িতে স্বজনদের ফোন দিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে সে, মেয়েকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা বাবা-মা।

    বিষয়টা নিয়ে দৈনিক আলোকিত ৭১ সংবাদ এর নিউজ প্রকাশিত হওয়ার পর সাংবাদিক জুনায়েদ কামাল এর সাথে নোয়াখালী মাইগ্রেশন প্রোগ্রামের কর্মকর্তাগণ যোগাযোগ করে সদর উপজেলার ৯নং কালাদরাপ ইউনিয়ন উত্তর শুল্লকিয়া গ্রামে পহেলিদের বাড়িতে গিয়ে যোগাযোগ করে বিস্তারিত অবগত হয়ে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সহযোগিতায় দুবাইতে পাচার হওয়া পহেলিকে আজ ২২মে সোমবার সকালে বাংলাদেশে এনে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মা রহিমা বেগমের নিকট বুঝিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও সরকারি বেসরকারি কর্মকর্তাগণ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ