• চট্টগ্রাম বিভাগ

    নোয়াখালীতে ঘূর্ণিঝড়ে জন্ম নেওয়া সন্তানের নাম রাখা হয় সিত্রাং

      প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২২ , ১০:২৯:২৫ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-নোয়াখালী জেলা প্রতিনিধি:

    নোয়াখালীতে ঘূর্ণিঝড়ের তান্ডবে জন্ম নেওয়া এক কন্যা সন্তানের নাম রাখা হয় “সিত্রাং” গেল রোববার (২৩ অক্টোবর) নোয়াখালী হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নে এ কন্যা শিশুর জন্ম হয়। যোগাযোগ ব্যবস্থা না থাকায় ততক্ষনিক প্রকাশ্যে আনা সম্ভব হয়নি সিত্রাংকে। পরে বুধবার দুপুরে বিষয়টি প্রকাশ্যে আনেন সিত্রাংয়ের মা ফারজানা আক্তার (৩৩)।

    সারাদেশের ন্যায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তান্ডবে নোয়াখালীর বিভিন্ন অঞ্চলে হাওয়া দমকা হাওয়া সহ বজ্রপাত হয়। এতে বেড়িবাঁধসহ নদী উপকুলীয় বসবাসরত মানুষ ক্ষতির সম্মুখীন হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তান্ডবে মানুষের ঘর বাড়ি ফসল ফসলাদি বিপুল পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে।

    এরই মধ্যে কোনোরকমে নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ঘরের চৌকিতে ঠাঁই নেন অন্তঃসত্ত্বা ফারজানা আক্তার। বৃষ্টির পানিতে ডুবে গেছে ফারজানার আশ্রয়স্থল ঘরের মেঝ। চৌকিও ডুবে যাওয়ার মতো অবস্থা । তখনই ফারজানা আক্তারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এক ধাত্রী। তার সহযোগীতায় এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ফারজানা আক্তার। পরে এই কন্যা সন্তানের নাম রাখা হয় জান্নাতুল ফেরদাউস সিত্রাং ।

    জানা গেছে ফারজানা হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের বাসিন্দা জেলে শরিফ উদ্দিনের স্ত্রী। ফারজানা বলেন, আমার স্বামী নদীতে কাজ করেন। তিনি ছাড়া বাড়িতে আর কোনো পুরুষ মানুষ নেই। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তান্ডবে যখন অবস্থা ভয়াবহ তখন মনে হচ্ছিল যেন আমি আর বাঁচবো না। তখন এক ধাত্রীর সহযোগীতায় আমার কন্যা সন্তান জন্ম হয়।

    ফারজানা আরো বলেন- ঘূর্ণিঝড় সিত্রাংয়ের চলাকালীন সময়ে আমার এ শিশুর জন্ম হয়েছে তাই আমরা নাম রেখেছি সিত্রাং। যোগাযোগ ব্যবস্থা না থাকায় তখন আমরা কাউকে জানাতে পারিনি। আলহামদুলিল্লাহ তিনটা ছেলের পর আমার রাজকন্যা সিত্রাংয়ের জন্ম হয়েছে।

    সিত্রাংয়ের দাদী নুর জাহান বেগম বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সময় আমার নাতিনের জন্ম হয়েছে তাই আমরা তার নাম সিত্রাং রেখেছি। আমরা খুব খুশি আল্লাহ আমার বৌমাকে তিনটা ছেলের পর একটা রাজকন্যা দিয়েছেন। হরণী ইউ.পি চেয়ারম্যান আক্তার হোসেন বলেন- খবর পেয়ে আমি স্থানীয় ইউ.পি সদস্যকে তাদের খোঁজখবর নিতে বলি। তিনি খোঁজখবর নিয়েছেন সিত্রাং এবং তার মা ফারজানা আক্তার এখন পরিপূর্ণ সুস্থ আছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ