• আইন ও আদালত

    চাঁদাবাজির ও প্রাণ নাশের হুমকি অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় অভিযোগ

      প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ১১:১৭:৫৬ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দাউদকান্দি উপজেলার পদুয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান এস এম মনির হোসেন সহ তার একাধিক সহকর্মীদের বিরুদ্ধে চাঁদা দাবি, হামলা, মামলা, প্রাণনাশের হুমকি দেওয়া গাড়ি ভাংচুর আহত করার অভিযোগে থানায় জিডি করা হয়েছে।

    অভিযোগটি দায়ের করেন, উপজেলার পদুয়া ইউনিয়নের খালিশা গ্রামের মৃত হাবিবউল্লাহ সরকারের ছেলে মোঃ জুয়েল সরকার (৫০)

    অভিযোগ সূত্রে জানা যায়, জুয়েল সরকার স্ব-পরিবারে ঢাকায় বসবাস করেন। দীর্ঘদিন বর্তমান চেয়ারম্যান মনির হোসেনের সাথে সুসম্পর্ক থাকলেও ২০২১ সালে ইউপি নির্বাচনে মনির হোসেনের প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী মোসা মিনুয়ারা বেগম হরিণ মার্কার পক্ষে কাজ করায়। তাদের মধ্যে বিরোধের ফাটল ধরে। এবং নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মনির হোসেন জুয়েল সরকার এর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। নয়তো এলাকায় প্রবেশ করতে পারবে না এমন হুমকি প্রদান করে। সেই শত্রুতার জের ধরে চেয়ারম্যান মনির হোসেন সহ তার বাহিনী গত ২৩-৪-২৩’ইং জুয়েল সরকার ও তার পরিবারের উপর হামলা ও ব্যবহারকৃত গাড়ি ভাংচুর কার্যক্রম চালান।

    জুয়েল সরকার আমাদের জানান, ঢাকা থেকে তিনি স্ব – পরিবারে তাদের পারিবারিক কবর জিয়ারত করতে যান ফিরার পথে মনির চেয়ারম্যান এর বাড়ির সামনে রাস্তায় তাদের হামলা চালিয়ে গাড়ি ভাংচুর নগদ প্রায় ১লক্ষ ৫০ হাজার টাকা সহ ৭ টি এ্যানড্রয়েড মোবাইল হেন্ড সেট যাহার আনুমানিক মুল্য ১ লক্ষ৮০ হাজার টাকা ছিনতাই করা হয়। ঘটনায় জুয়েল সরকার এর ভাগিনা সহ আহত ৫ জন। গুরুতর আহত দুই জন বর্তমানে কুমেক চিকিৎসাধিন। আর আগে প্রথমে তাদের আটকিয়ে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করলে, জুয়েল সরকার না দেওয়ার কথা বললে পূর্ব পরিকল্পনা অনুযায়ী এমন হামলা করা হয় বলে জানা গেছে।

    জুয়েল সরকার আরো জানান, বর্তমান চেয়ারম্যান মনির হোসেন নাকি নির্বাচনে জুয়েল সরকার এর জন্য ১০ লক্ষ টাকা বেশি খরচ করতে হয়েছে। সেই রেশ ধরে নির্বাচিত হয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এর আগেও একাধিকবার হামলা চালানো হয় বলে অভিযোগ করেন।

    এ বিষয়ে পদুয়া ইউনিয়ন চেয়ারম্যান মনির হোসেন কে তাহার মোঠুফোনে একাধিক বার ফোন করে পাওয়া যায়নি।

    এ বিষয়ে দাউদকান্দি থানার ওসি আলমগীর ভূইয়া জানান, অভিযোগটি তদন্ত স্বাপেক্ষে এফেয়ার করা হয়েছে। আসামী দেরকে ধরার কার্যক্রম চলমান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ