• Uncategorized

    রংপুরে পেঁয়াজের দাম আজ সেঞ্চুরির দিকে।

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২০ , ১:০৩:৩৯ প্রিন্ট সংস্করণ

     

     

    শরিফা বেগম শিউলী-রংপুর প্রতিনিধিঃ

    রংপুরে খুচরা বাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এক রাতের ব্যবধানে রংপুর পৌর মার্কেট বাজার সহ বিভিন্ন বাজারে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে৷

    ৫০-৬০ টাকা পর্যন্ত।ক্রেতা ও বিক্রেতারা জানান,  গতকাল ভারতীয় পেঁয়াজের দাম ছিল ৪০ টাকা এবং দেশি পেঁয়াজ ছিল ৫৫ টাকা কেজি। কিন্তু এক রাতেই পেঁয়াজের দাম বাড়তে থাকে। সকাল থেকে ১২টা পর্যন্ত পৌর  বাজারে ভারতীয় পেঁয়াজ ৮০টাকা ও দেশি পেঁয়াজ বিক্রি হয় ১০০ টাকা কেজি দরে।পৌর মার্কেটে বাজার করতে আসা ক্রেতা সাজেদা  বেগম,শামসুল হক সাহরিয়ারসহ আরও কয়েকজন জানান, সোমবার রাতে পেঁয়াজের দাম ছিলো ৪০-৫০ টাকা দাম ছিলো।

    কিন্তু হঠাৎ করেই ব্যবসায়ীরা একযোগে দাম বাড়িয়ে দেয়। আর এ কারণে পেঁয়াজ কিনতে হিমশিম খেতে হচ্ছে তাদের।তারা জানান, স্থানীয় ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজের দাম বাড়িয়েছে। পর্যাপ্ত পেঁয়াজ থাকার পরও তারা কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করছে।

    পেঁয়াজ বন্ধের সিদ্ধান্তের পরই দাম বাড়িয়ে দেয় ব্যবসায়ীরা। ১৫-০৯-২০ ইং মঙ্গলবার জাহাঙ্গীর আলম উপ পরিচালক ভোক্তা অধিকার পৌরবাজারে আসে ও এক দোকানে ২০০০ (দুই হাজার) টাকা জরিমানা করে ও পেঁয়াজের দাম না বাড়ানোর নির্দেশ দেন । এরপরেও পেঁয়াজের দাম বাড়ছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ