• চট্টগ্রাম বিভাগ

    ৪০ হাজার ইয়াবা নিয়ে গ্রেপ্তার’ বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ১১:০৩:৪৬ প্রিন্ট সংস্করণ

    ৪০ হাজার ইয়াবা নিয়ে গ্রেপ্তার’ বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড

    এইচ.এম আল-আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুরে র‍্যাবের হাতে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে গ্রেপ্তার হওয়া হাফিজ উল্যাহ ওরফে বাহাদুর মাঝি (৫৮) নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।
    মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.রহিবুল ইসলাম এ রায় দেন।

    জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বলেন, বাহাদুর মাঝি ৪০ হাজার পিস ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে গ্রেপ্তার হন। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন। রায়ের সময় তিনি আদালতের উপস্থিত ছিলেন। আদালতে তিনি দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। বাহাদুর মাঝি সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের পূর্ব চররমনী মোহন গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে।

    আদালত ও এজাহার সূত্র জানায়,চলতি বছরের ৩ জানুয়ারি ভোর রাতে র‍্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ের মধ্য চররমনী মোহন গ্রামে স্থানীয় ইউপি সদস্য মনির হোসেন সজিবের বাড়ি থেকে ৮৫ হাজার ২০ পিস ইয়াবা উদ্ধার করে। এসময় মনির, গ্রাম পুলিশ সদস্য মো. ইব্রাহিম ও যুবলীগ নেতা আমির হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরদিন ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের নায়েব সুবেদার (ডিএডি) মো. নুরুল ইসলাম বাদী হয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

    এ মামলায় বাহাদুর মাঝি ও আব্দুর রহমান নামে দুইজন পলাতক ছিলেন। পরে ৯ জানুয়ারি দিবাগত রাতে একই এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবা নিয়ে বাহাদুর মাঝিকে গ্রেপ্তার করে র‍্যাব। টেকনাফ সীমান্ত থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারযোগে ইয়াবাগুলো বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে বলে জানায় র‍্যাব। এ ঘটনায় পরদিন র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের নায়েব সুবেদার (ডিএডি) মো. নুরুল ইসলাম বাদী হয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক একটি এজাহার দায়ের করেন।

    মাদক মামলাটি তদন্ত করে বাহাদুর মাঝিকে অভিযুক্ত করে একই বছরের ১৫ ফ্রেব্রুয়ারী আদালতে তদন্ত প্রতিবেদন দেন সদর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা লিটন চন্দ্র দত্ত। সাক্ষ্য প্রমান শেষে আদালত এ রায় দিয়েছেন। প্রসঙ্গত, ইয়াবাকাণ্ডে প্রথম মামলায় চররমনী মোহন ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মনির হোসেন সজীব, ওই ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্য (চৌকিদার) মো. ইব্রাহিম ও যুবলীগের সদস্য আমির হোসেন কারাগারে রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ