• সারাদেশ

    লিড লিভিং ইকোনোমি অবঃ এগ্রো প্রসেস লিঃ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

      প্রতিনিধি ২০ জুন ২০২৩ , ৫:২৩:৫১ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি:

    একটি হলেও বৃক্ষরোপণ করবো জনে জনে সবুজ দেশের সুস্থ বাতাস লাগুক সবার প্রাণে এ স্লোগানকে সামনে রেখে লিড লিভিং ইকোনোমি অবঃ এগ্রো প্রসেস লিঃ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সোমবার বিকালে দেবীদ্বার উপজেলার বাঙ্গুরী ইসলামিয়া দাখিল মাদ্রাসার মাঠ পাঙ্গনে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন ও আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। 

    লিড লিভং ইকোনোমি অব এগ্রো প্রসেস লিঃ চেয়ারম্যান  মোঃ জহির মারুফ এর সঞ্চালনায় মো নূরুল ইসলামের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলার জাতীয় পার্টির সদস্য মোঃ আব্দুল আওয়াল, বাংলাদেশ মানব কল্যান পরিষদের  চেয়ারম্যান  মো ময়নাল হোসেন মারুফ, বাঙ্গুরী দাখিল মাদ্রাসার মোহতামিম মো ইব্রাহিম,মো আবুল বাশার, লিড এর সাধারণ সম্পাদক মো নাজমুল ইসলাম  ও সদস্য মো সাকিল  ইসলাম সহ স্থানীয়  লোকজন উপস্থিত ছিলেন।

    এ সময় প্রধান অতিথি বলেন, বৃক্ষ আমাদের বন্ধু। প্রত্যেকের প্রতিদিন একটি করে বৃক্ষরোপণ করা প্রয়োজন। গাছ অক্সিজেন ত্যাগ করে যা আমরা গ্রহণ করি, হাইড্রোজেন গ্রহণ করে যা আমরা ত্যাগ করে। পরিবেশে সবুজের কোন তুলনা নেই, আসুন আমরা একটি করে বৃক্ষ রোপণ করে সবুজের সমারোহ সৃষ্টি করি। বাড়ির আশেপাশে বিভিন্ন ফল মূলের গাছ লাগিয়ে পুষ্টির চাহিদা তৈরি করুন। দেশি ফলের চাহিদা পূরণ করুন। তিনি আরও বলেন প্রাকৃতিক দূর্যোগ থেকে থেকে রক্ষা পেতে ঘরে ঘরে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা দরকার। বৃক্ষরোপণ কর্মসূচির আলোচনা শেষে বৃক্ষ রোপণ ও সর্ব সাধারণের মাঝে বৃক্ষ চারাগাছ বিতরণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ