• Uncategorized

    মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে রামগতিতে হাজার হাজার জনসাধারণের বিক্ষোভ মিছিল

      প্রতিনিধি ৯ জুন ২০২২ , ৫:২৩:৩৬ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

    ইসলামের নবী মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় রাজনৈতিক দলের মুখপাত্র নুপুর শর্মার আপত্তিকর মন্তব্যে তীব্র নিন্দা জানিয়ে রামগতি উপজেলা বাসির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি।

    আজ (০৯ জুন) লক্ষ্মীপুর জেলার রামগতিতে সাধারণ মুসল্লিদের ব্যানারে কয়েক হাজার মুসল্লি নিয়ে এই প্রতিবাদি মিছিলের আয়োজন করা হয়।

    এসময় বক্তারা বলেন
    সম্প্রতি একটি টিভি বিতর্কের অনুষ্ঠানে মহানবী মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় নুপুর শর্মা নামে এক রাজনৈতিক মুখপাত্রকে তার পদ থেকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় ভারতের ক্ষমতাসীম দল বিজেপি। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আমরা নুপুর শর্মা’র ফাঁসি চাই।

    কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

    এছাড়াও বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

    বক্তারা আরও বলেন, ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ভারতে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

    মিছিলটি রামগতি দায়রা বাড়ি জামে মসজিদ থেকে শুরু করে বড়খেরী বোর্ড অফিসের উদ্দেশ্যে রওনা দেয়।
    এবং বোর্ড অফিস থেকে আসা মিছিলটি সহ রামগতি বাজার জিরো পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ