• বরিশাল বিভাগ

    হিজলায় বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর মুরালে পুষ্প প্রদান

      প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০২২ , ২:৪১:০০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বিজয় দিবস হচ্ছে বাংলাদেশের একটি গৌরবের দিন আনন্দের দিন উচ্ছ্বাসের দিন যা রাষ্ট্রীয়ভাবে সর্বত্র পালন করা হয়ে থাকে। ১৬ ই ডিসেম্বর ১৯৭১ সালে বাঙালিরা দীর্ঘ নয় মাস সংগ্রাম করে, এবং ৩০ লক্ষ রক্তের বিনিময়ে ও ২ লক্ষ ইজ্জতের বিনিময়ে এই দিনে পাকিস্তানি বাহিনীর কাছ থেকে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো। এর জন্য বাংলাদেশ সরকার ১৯৭২সালের ২২ শে জানুয়ারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই দিনটিকে বাংলাদেশের বিজয় দিবস হিসেবে ঘোষণা করে, এবং সরকারি ভাবে এই দিন ছুটি ঘোষণা করা হয়।

    ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে যার ফলে বিশ্বের মানচিত্রে একটি নতুন রাষ্ট্রের অভ্যুত্থান ঘটে এবং বিশ্বের মানচিত্রে একটি নতুন দেশের সংযোজন হয়।যার নাম বাংলাদেশ। তাইতো সারা দেশের ন্যায় বরিশালের হিজলা উপজেলায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধুর মুরালে পুষ্প প্রদান করেন উপজেলা প্রশাসন সহ সরকারি বিভিন্ন কর্মকর্তাগন। আজ ১৬ ডিসেম্বর শুক্রবার সকাল ৮ ঘটিকার সময় উপজেলা নির্বাহী অফিসার জনাব তারেক হাওলাদার ও

    হিজলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুস মিয়ার নেতৃত্বে সরকারি বিভিন্ন দফতর বঙ্গবন্ধুর মুরালে পুষ্প অর্পন শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন ঢালী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, হিজলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হিজলা গৌরব্দী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মিলন, গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রফেসর শাজাহান তালুকদার, সহ প্রশাসন,ফায়ার সার্ভিস, এবং সরকারি মহলের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল বৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ