• গণমাধ্যম

    সিরাজগঞ্জে সাংবাদিকদের উপর নৌকা সমর্থকদের হামলা প্রতিবাদে সিরাজগঞ্জ-নলকা সড়ক অবরোধ!

      প্রতিনিধি ৮ নভেম্বর ২০২১ , ২:৪৯:২৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    সংবাদ সম্মেলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নৌকা সমর্থকদের হামলার শিকার হয়েছেন সাংবাদিকরা। এ ঘটনার প্রতিবাদে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের শিয়ালকোলে সড়ক অবরোধ করেছে গণমাধ্যম কর্মীরা। আজ রোরবার (৭ নভেম্বর) বেলা ১০টার দিকে সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে ১০টা থেকে প্রায় দেড় ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে সাংবাদিকরা। সাংবাদিকদের এ কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে শিয়ালকোল বাজার বনিক সমিতি এক ঘন্টাব্যাপী দোকানপাট বন্ধ রাখে।

    এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন,সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে এসে লাঞ্চিত হবে, তাদের উপর অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো হবে এটা কখনোই কাম্য নয়। আওয়ামীলীগ প্রার্থীর স্থানীয় সমর্থক ও কিছু বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা এই ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে। অবিলম্বে ওই হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান বক্তারা।
    সাংবাদিক সাজিরুল ইসলাম সঞ্চয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন,সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু,সাবেক সভাপতি হারুন-অর-রশিদ খান হাসান,সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু,যুগ্ম সম্পাদক আব্দুল মজিদ সরকার, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম,সাবেক অর্থ সম্পাদক মাহমুদুল হাসান উজ্জল,জহুরুল ইসলাম,বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাস,এসএ টিভির রহমত আলী,সেলিম শিকদার ও বদরুল আলম দুলাল প্রমূখ।

    প্রায় দেড় ঘন্টা অবরোধের পর পুলিশ সুপার হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দিলে সাংবাদিকরা তাদের অবরোধ তুলে নেন। পরে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র চার প্রার্থী সুষ্ঠু নির্বাচনের দাবী জানিয়ে বলেন,এখানে নির্বাচনী পরিবেশ বিনষ্ট করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এসে প্রতিদিনই মহরা দিচ্ছে। আওয়ামীলীগ প্রার্থী এক ভোট পেলেও চেয়ারম্যান হবে এমন ঘোষণা দিয়ে আসছে। তারা ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন,স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহিদুল ইসলাম বাবু, এরশাদ রানা, মঞ্জুর আলম ও আব্দুস সালাম।

    প্রসঙ্গতঃশিয়ালকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে লেভেল পেয়িং ফিল্ড তৈরির দাবীতে স্বতন্ত্র ৪ প্রার্থী সংবাদ সম্মেলনের আয়োজন করে। ওই সংবাদ সম্মেলনে যোগ দিতে আসার পথে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল আলমকে বাঁধা প্রদান ও হামলা করে আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকেরা। এ সময় ছবি তুলতে গেলে প্রেসক্লাবের সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবুসহ সাংবাদিকদের উপর হামলা,হুমকি-ধামিক ও অস্ত্র প্রদর্শন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ