• গণমাধ্যম

    তানোরের গণমাধ্যম কর্মীরা হ্যাকার আতঙ্কে

      প্রতিনিধি ৮ এপ্রিল ২০২৪ , ৩:৫৭:৫৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের ফেসবুক আইডি হ্যাকের হুমকি দিয়েছেন। ইতিপুর্বে অনেকের ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে।এতে গণমাধ্যম কর্মীরা চরম হ্যাকার আতঙ্কে পড়েছেন। তানোরের কোয়েল হাট আদর্শ কলেজ অধ্যক্ষ মিজানুর রহমান মিজানের পুত্র ইসতিয়াক আহম্মেদ এই হুমকি দিয়েছেন।এদিকে ৬ এপ্রিল শনিবার স্থানীয় গণমাধ্যম কর্মীরা তানোর থানায় উপস্থিত হয়ে থানার অফিসার ইনচার্জকে (ওসি) বিষয়টি অবগত করেছেন।

    স্থানীয়রা বলছে, ইসতিয়াক আহম্মেদ হ্যাকার সিন্ডিকেট চক্রের সক্রিয় সদস্য।কারণ তা না হলে সে কেনো গণমাধ্যম কর্মীদের আইডি হ্যাক ও হ্যাকের হুমকি দিবেন। তারা তাকে পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি করেন।তারা বলেন, তার পরিবারের সদস্যদের নানা অনিযম নিয়ে কেউ খবর করলেই তার ফেসবুক আইডি হ্যাক করা হয়। স্থানীয়রা জানান,গত ৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে প্রকাশ্যে দিবালোকে কোয়েলহাট গ্রামের কালামের পুত্র মোস্তাফিজুর রহমান মুস্ত।

    মৃত ইসরাইল হোসেনের পুত্র কালাম ও মিজানুর রহমান এবং জব্বার আলীর পুত্র আব্দুস সালামের নেতৃত্বে দেশীয় অস্ত্র সজ্জিত প্রায় অর্ধশতাধিক বহিরাগত লাঠিয়াল বাহিনী ত্রাস সৃস্টি করে, ফিল্মি স্টাইলে ফসলী জমি জবরদখল করেছে। ভুক্তভোগীরা জানান, এক নারী ঘটনা মুটোফোনে ভিডিও করতে গেলে তার মুঠোফোন কেড়ে নিয়ে তাকে লাঞ্চিত করা হয়েছে। এমনকি কয়েকটি ভুমিহীন পরিবারকে ঘরে আটকে রেখে জমি জবরদখল করা হয়। এসময় পুরো গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
    এদিকে স্থানীয় গণমাধ্যম কর্মীরা এ ঘটনার একটি ভিডিও তাদের নিজ নিজ ফেসবুক আইডিতে শেয়ার করেন।

    এনিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃস্টি হয়।এর পর থেকে ইসতিয়াক আহম্মেদ নিজেকে হ্যাকার পরিচয় দিয়ে ওই ভিডিও ফেসবুক আইডি থেকে সরিয়ে না নিলে গণমাধ্যম কর্মীদের ফেসবুক আইডি হ্যাক করার হুমকি দিয়ে ম্যাসেজ করেন। এমনকি মুঠোফোনে কল করে অকথ্য ভাষায় গালাগালি ও হুমকি দিয়ে বলেন, অনলাইন জগতে তার থেকে বড় কোনো বাপের ব্যাটা নাই। এবিষয়ে জানতে চাইলে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, গণমাধ্যম কর্মীরা তাকে বিষয়টি মৌখিকভাবে অবগত করেছেন। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ