• Uncategorized

    প্রথম আলো সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে শেরপুরে মানববন্ধন

      প্রতিনিধি ১৯ মে ২০২১ , ১:২৪:৫৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাসুদ ফারুক বাবলু বগুড়া প্রতিনিধি:

    বগুড়ার ধুনটে ও শেরপুরে অনুষ্ঠিত হয়েছে প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম কে সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনের সময় হেনস্থা, নির্যাতন, গ্রেফতার, মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ।বুধবার বিকেল চারটায় শেরপুর বাস স্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ কর্মসূচি পালিত হয়েছে ।শেরপুর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে গণমাধ্যমকর্মীরা উক্ত মানববন্ধন এবং প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয় ।

    উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার। সাংবাদিক রোজিনা ইসলামের প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তাদের অনৈতিক আচরণের তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিকরা বক্তব্য রাখেন সাংবাদিক শহিদুল ইসলাম শাওন দৈনিক দিনকাল, মাসুদ ফারুক বাবলু বিশেষ প্রতিনিধি দৈনিক আজকের বসুন্ধরা শহিদুল ইসলাম বাবলু ভোরের দর্পন, রঞ্জন কুমার দে, এ জেড হীরা দৈনিক জবাবদিহি,জিয়াউদ্দিন লিটন দৈনিক দৃষ্টি প্রতিদিন,আশাদুজ্জামান (আশা) জয়যাত্রা টিভির রাজশাহী ব্যুরো ও দৈনিক বাংলাদেশ ক্রাইম বার্তার সম্পাদক,আনন্দ টিভির বগুড়া জেলা প্রতিনিধি বাধন কুমার কৃষ্ণ, সবুজ চৌধুরী দৈনিক প্রথম আলো,সাখাওয়াত হোসেন খান জুম্মা,অললাইন সময়ের কন্ঠসর, সুজিত কুমার বসাক সাপ্তাহিক তথ্য মালার সম্পাদক, শেরপুর পৌরসভার মেয়র জননেতা আলহাজ্ব জানে আলম খোকা, শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দিপক কুমার সরকার সহ,বক্তারা বলেন রোজিনা ইসলাম আমাদের গর্ব, আমাদের অহংকার। এটা পরিস্কার, যে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নানাবিধ দূর্ণীতি ও অনিয়ম নিয়ে তিনি একের পর এক প্রতিবেদন করায় দুর্নীতিবাজ আমলাদের রোষাণলে পড়েছেন প্রথম আলো সাংবাদিক রোজিনা ইসলাম। দায়িত্ব পালনের জন্য রোজিনা ইসলাম সচিবালয়ে গেলে তাঁর সাথে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তারা যে দুর্ব্যবহার করেছেন, তা দেখে আমরা হতবাক ও বিস্মিত হয়েছি। এ ঘটনায় জড়িতদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দাবি
    করছি ।

    রোজিনা ইসলাম একদিনে তৈরি হয়নি। তাঁর এ পর্যন্ত আসতে অনেক কষ্ট করতে হয়েছে। তিনি এ দেশের মেধাবী সাংবাদিক তিনি পেশাগত কাজে অনেক পুরুষকারে ভূষিত হয়েছেন ।তিনি সৃজনশীল ও তথ্যবহুল লেখনী দিয়ে এ দেশের প্রতি অবদান রেখে যাচ্ছেন। অথচ তাঁর মতো একজন গুণী সাংবাদিকের সাথে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তারা নিষ্ঠুর ও অমানবিক আচরণ করেছেন। নারী হিসেবে একটুও সম্মান জানানো হয়নি। স্বাধীন দেশে এটা মোটেও কাম্য নয়।দূর্ণীতিবাজ আমলারা নিজেদের অপরাধ ঢাকতে রোজিনা ইসলামের ওপর দায় চাপাতে চাচ্ছে। আমরা স্বাস্থ্য মন্ত্রনালয়ের দূর্ণীতিবাজ আমলাদের বিচার চাই।আজকে রোজিনা ইসলামকে শুধু অপমাণ করা হয়নি, গোটা গণমাধ্যমকে হেয় করা ও সম্মানহানি করা হয়েছে ।

    স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম সহ যাঁরা রোজিনা ইসলামকে হেনস্থা করেছে তাঁদের বিরুদ্ধে যথাযথ শাস্তি মূলক ব্যবস্থা নিতে হবে।রোজিনা ইসলামকে অনতিবিলম্বে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। নইলে গণমাধ্যমকর্মীরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে।প্রতিবাদ সভায় গণমাধ্যমকর্মীসহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুর পৌরসভার পৌর মেয়র জানে আলম খোকা এবং সর্বস্তরের মানুষ।প্রতিবাদ সভা সঞ্চালনা করেন সৌরভ অধিকারী শুভ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ