• শিক্ষা

    সিরাজগঞ্জে ইউপি সদস্য কাজীপুরে মমিনের এসএসসি’তে জিপিএ

      প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২২ , ৪:২৩:১৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জে প্রতিনিধি:

    সিরাজগঞ্জের কাজীপুরে আবদুল মমিন নামে (৪৫) এক ইউপি সদস্য এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে পাশ করছেনে। তিনি উপজেলার শুভগাছা ইউনিয়ন পরিষদের ৫নম্বর ওয়ার্ডের টানা তিনবারের নির্বাচিত ইউপি সদস্য । সোমবার এসএসসি পরীক্ষার ফল ঘোষণার পর আব্দুল মমিনের পাশ করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ইউপি সদস্য মমিন জেলার রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের দেউলমুরা এন আর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়ে পাশ করেছেন ।
    আবদুল মমিন বলেন, আমার অনেক দিনের ইচ্ছা ছিল লেখাপড়া করবো।অর্থনৈতিক সমস্যার কারনে ইচ্ছে পুরন হয়নি । সেই ইচ্ছে থেকেই কাজের ফাকে ফাকে পড়া লেখা করে রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের জি আর মডেল উচ্চ বিদ্যালয়ের কারিগরি বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছি।পরীক্ষার ফল প্রকাশের পর আমি খুব অনন্দিত হয়েছি ।এখন আমার আরও পড়া লেখার ইচ্ছা জাগছে ।মনে হচ্ছে যেন আমিও পারবো । আমি এইচএসসিতে ভর্তি হবো । ভবিষ্যতে স্নাতক পর্যন্ত সম্পন্ন করার ইচ্ছা আছে।
    আবদুল মমিন বলেন, আমি ইউপি সদস্য হয়ে বাস্তবতা বুঝতে পেরেছি । আসলে পড়া লেখা ছাড়া জীবনের কোন মূল্য নেই । সব খানে শিক্ষার প্রয়োজন আছে । যে কারণ এই বয়সে নিজেও লেখাপড়া করছি, পড়াশোনা করতে অন্যদেরকেও উৎসাহিত করি।পড়া লেখার বিষয়ে আসলে বয়স কোন বিষয় না। পড়া লেখার জন্য ইচ্ছা শক্তিই বড় বিষয় বলেন তিনি।
    স্থানীয় ও আবদুল মমিনরে পরবিার সূত্রে জানা গেছে,কাজীপুর উপজেলার শুভগাছা ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ধুনকাইল গ্রামের সামসুল হকের বড় ছেলে আবদুল মমিন ।পরিবারে অর্থনৈতিক অনটন থাকায় জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার চরবালি গুড়ি গ্রামে এক বাড়িতে লজিং থেকে চরবালি গুড়ি দাখিল মাদ্রাসায় তিনি দশম শ্রেণি পর্যন্ত পড়া লেখা করেছেন । এর পর তিনি কাজের সন্ধানে ঢাকায় যান ।সেখানে একটি পোশাক কারখানায় তিনি বেশ কিছুদিন কাজ করেন। এরপর ২০১১ সালে গ্রামে এসে মানুষের দুঃখ দুর্দশা দেখে তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচন করার সিদ্ধান্ত নেন । সেই থেকে তিনি অদ্যবধী পর্যন্ত তিন বারের নির্বাচিত ইউপি সদস্য ।
    দেউলমুরা এন আর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল ইসলাম বলেন, কারিগরি বিদ্যালয় থেকে এখন কাজের পাশা পাশি অনেকেই পড়া লেখা চালিয় যেতে পাড়েছেন ।ইউপি সদস্য আবদুল মমিন তাদের মধ্যে একজন । এখানে পড়া লেখার জন্য বয়স বা পেশা কোন বিষয় নয় ।আবদুল মমিন আমাদের বিদ্যালয়ের মুখ উজ্জল করেছেন ।
    শুভগাছা ইউনিয়নি পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন বলেন , আমাদের ইউপি সদস্য আবদুল মমিন এসএসসি পরীক্ষা দিয়েছেন বিষয়টি আমাদরে জানা ছিল না। আজকে শুনলাম তিনি রায়গঞ্জের পাঙ্গাসীর একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়ে পাশ করেছেন। আমরা পরিষদের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।তিনি ইউপি সদস্য হিসেবে টানা তিনবার বিজয়ী হয়ে এখনও পরিষদে দায়িত্ব পালন করছেন। কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার প্রথম আলোকে বলেন, আবদুল মমিন একজন সফল জনপ্রতিনিধি হয়েও সংগ্রাম করে পড়া লেখা চালিয়ে গিয়েছেন এবং সফল হয়েছেন । এমনটি আজ কাল খুঁজে পাওয়া যায় না ।আমরা আশা করছি তিনি সামনের দিন গুলোতে পড়া লেখা চালিয়ে যাবেন ।পড়া লেখার যে কোন বয়স নেই সেটি তিনি আবারও প্রমান করে দিয়েছেন ।ইউপি সদস্য আবদুল মমিনের এই সফলতার জন্য কাজীপুর উপজেলা পরিষদের পক্ষ হতে অভিনন্দ জানাচ্ছি ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ