• খুলনা বিভাগ

    সরকারীভাবে ধান কেনার আহবান সাধারন কৃষকদের

      প্রতিনিধি ১১ মে ২০২২ , ২:৩৯:০৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ রানা আহমেদ-বাগেহাট জেলা প্রতিনিধি:

    চলতি মৌসুমে বাগেরহাট জেলার সাধারণ কৃষকদের দাবি প্রতি বছরের নেয় এবছরও সরকারী ভাবে নেয্য মুল্য দিয়ে ধান কেনার উদ্যোগ গ্রহণ করা হোক। এমন দাবি জানিয়েছেন বাগেরহাট জেলার হাজার হাজার সাধারণ কৃষক। তাদের এমন দাবীর মূল কারণ হলো: বাগেরহাট জেলার বিভিন্ন গ্রামের ফসলি জমি পানিতে তলিয়ে যাওয়ায় সময় মত ধান কাটতে নাপারা। ও কারেন্ট পোকা মাকড় ধান নষ্ট করে দেয়া। সাধারণত অন্যান্য বছর যারা ধান ক্রয় করে থাকেন তারা এ বছর ঝড়ো আবহাওয়ার মধ্যে ধান কিনছেন না। ‌
    তাই কৃষকদের দাবি প্রতিটি উপজেলায় সরকারী ভাবে ন্যায মুল্য দিয়ে তাদের ধান ক্রয় করা হোক হয়‌‌।

    জেলার সাধারণ কৃষকেরা বলেছেন সময় মতো স্হানীয় কৃষি বিভাগ আমাদের মনিটরিং করলে ও সতর্ক করলে, করনীয় ও বর্জনীয় সম্পর্কে আমাদের জানালে আমরা এ ধরনের ক্ষতির সম্মুখীন হতাম না।সাধারনতো অনেক কৃষক লোন নিয়ে কৃষি করে থাকেন। কৃষকেরা কারেন্ট পোকার মাধ্যমে ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরেজমিনে গিয়ে এ কথার সত্যতার প্রমাণ পাওয়া গিয়েছে। এখন যে সামান্য ফসল অবশিষ্ট আছে যদি তার ন্যায্য মূল্য না পায় তাহলে অনেক কৃষক পথে বসে যাবে।

    সাধারণ কৃষক গন অবশিষ্ট ফসলের ন্যায্য মূল্য পেয়ে কিছুটা ক্ষতি কাটিয়ে উঠতে পারে, সেজন্য স্হানীয় প্রসাশন সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রী মহাদয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন জেলার কৃষকবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ