• রংপুর বিভাগ

    নীলফামারীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভা ও স্মার্ট সাদাছড়ি বিতরণ

      প্রতিনিধি ১৫ অক্টোবর ২০২২ , ২:০০:৪১ প্রিন্ট সংস্করণ

    উজ্জ্বল আহমেদ -নীলফামারী জেলা প্রতিনিধি:

    নীলফামারীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভা ও স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়েছে।
    দৃষ্টিজয়ে ব্যবহার করি, প্রযুক্তি নির্ভর সাদাছড়ি এই প্রতিপাদ্য নিয়ে আজ শনিবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রশাসন হলরুমে নীলফামারী জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এর আয়োজনে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভা ও স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়।

    নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ এমদাদুল হক প্রামানিক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুর রহমান। এছাড়াও এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা তথ্য অফিসার প্রকাশ চন্দ্র রায়, উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ সরকার, দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি আব্দুল মোমিন।

    উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা প্রবেশন অফিসার মোঃ ফরহাদ হোসেন ও সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ শাহজাহান আলী। সভায় বক্তারা বলেন, একজন অন্ধকে স্বনির্ভর হতে, সাদাছড়ি নিরাপত্তার প্রতীক। সাদাছড়ি ব্যবহারে অনেক দুর্ঘটনা থেকে মুক্ত থাকা যায় এবং এই সাদাছড়ি একজন অন্ধ ব্যক্তিকে অনেক নিরাপত্তা প্রদান করে। এছাড়াও মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে থাকার আহ্বান জানান। এসময় ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ