• রংপুর বিভাগ

    অপহরণের সপ্তাহ পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুবর্ণা

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ২:৩৩:৩০ প্রিন্ট সংস্করণ

    গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার ১ নং কিশোরগাড়ী ইউনিয়নের পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের ষষ্ঠ শ্রেণি পড়ুয়া হিন্দু এক ছাত্রীকে গত ২ আগস্ট অপহরণ করে লম্পট রনি মিয়া কিন্ত সপ্তাহ পেরিয়ে গেলেও মেয়েটিকে উদ্ধার করতে পারেনি পুলিশ,গ্রেপ্তার হয়নি কেউ।মেয়েটির পরিবারে আর্তনাদ ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

    ঘটনার বিবরণে জানা যায় যে,গত ২ আগস্ট ২০২২ ইং তারিখে পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের হিন্দু পাড়ার শ্রী স চন্দ্রের ষষ্ঠ শ্রেণি পড়ুয়া নাবালিকা মেয়ে কুমারী সরানী (১৩) কে জোড়পূর্বক অপহরণ করে নিয়ে যায় পার্শ্ববর্তী গ্রাম চকবালার মোঃ ময়নুল মিয়ার(৫৫) ছেলে বিবাহিত এক সন্তানের বাবা লম্পট,দুশ্চরিত্র মোঃ রনি মিয়া(২৫)।

    অপহরণকারীর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তার নাবালিকা মেয়েটিকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে পরদিন ৩ আগস্ট পলাশবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেন অপহৃত মেয়েটির বাবা (জিডি নাম্বার-১৪৩)।এরপর প্রশাসন ও বিভিন্ন মাধ্যমে অপহরণকারী পরিবারের সঙ্গে যোগাযোগ করে অপহৃত মেয়েটিকে উদ্ধারের চেষ্টাও ব্যার্থ হলে গত ৯ আগস্ট বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট গাইবান্ধা জেলা ও পলাশবাড়ী উপজেলার অন্যতম নেতা শ্রী মোহন চন্দ্র সরকারের নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের দুই শতাধিক নারী-পুরুষ নিয়ে পলাশবাড়ী থানার ওসি (তদন্তের) সঙ্গে সাক্ষাৎ তাৎক্ষণিক ৫ জনকে আসামী করে।

    একটি অপহরণ মামলা দায়ের করেন (যাহার নাম্বার-১১)ও দ্রততম সময়ের মধ্যে অপহৃত মেয়েটিকে উদ্ধার এবং অপরাধীদের গ্রেফতারের দাবি জানান।মামলার বিষয়ে জানতে চাইলে পলাশবাড়ী থানার ওসি(তদন্ত) শ্রী দীবাকর অদিকারী জানান,মামলা দায়ের করা হয়েছে,মেয়েটিকে দ্রুত উদ্ধার ও অপরাধীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে,আমরা সার্বিক ভাবে চেষ্টা চালাচ্ছি।ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে অপহৃত নাবালিকা হিন্দু মেয়েটির বাবা-মা কান্না বিজড়িত কন্ঠে জানান,বখাটে রনির বউ-বাচ্চা আছে এবং সে দীর্ঘদিন যাবৎ স্কুলে যাওয়ার পথে বিরক্ত করতো কুপ্রস্তাব দিত,

    বিষয়টি আমরা তাদের পরিবারকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি বরং উল্টো আমাদেরকেই হুমকি-ধামকি দিয়েছে কারণ আমরা হিন্দু। এমতাবস্থায় গত ২ তারিখে আমার নাবালিকা মেয়েটিকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। বিষয়টি জানার পর আমরা অপহরণকারীর বাবা-মার সঙ্গে যোগাযোগ করে মেয়েটিকে ফেরত চাই,তারা দিচ্ছি দেবো বলে তালবাহানা করতে থাকে এবং কোন প্রকার মামলা না করতে হুমকি প্রদান করে। মেয়েকে ফেরত না দেয়ায় আমরা পলাশবাড়ী থানায় গিয়ে সাধারণ ডায়েরি করি।পুলিশ তালিকাভুক্ত দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেলেও পরে ছেড়ে দেয়।

    এদিকে সপ্তাহ পেরিয়ে গেলেও মেয়েটিকে উদ্ধার করতে না পারায় মেয়েটির জীবন ও আমাদের নিরাপত্তা নিয়ে আতঙ্কের মধ্যে বসবাস করছি। এমতাবস্থায় জাতীয় হিন্দু মহাজোটের সহযোগিতায় ০৯-০৮-২২ তারিখে মামলা দায়ের করেছি, মামলার কথা জানতে পেরে তারা মামলা তুলে নিতে হুমকি-ধামকি দিচ্ছে। জাতীয় হিন্দু মহাজোটের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ ঘটনা জানার পর থেকেই সার্বক্ষণিক আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে এবং গতকাল ১০ আগস্ট তারা আমাদের সঙ্গে এসে সাক্ষাৎ করে সার্বিকভাবে সহযোগীতার আশ্বাস দিয়েছে। শোকে পাগল প্রায় মেয়েটির মা-বাবা বলেন,আমরা প্রশাসন সহ সকলের কাছে অনুরোধ করছি আমাদের মেয়েটিকে ফেরৎ দিন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ