• আমার দেশ

    সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাংবাদিক মানিক লাল দত্ত।

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২২ , ৯:০২:১১ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    দুই সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন নীলফামারীর জলঢাকা উপজেলা শহরের ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক মানিক লাল দত্ত।৪২বছর বয়সী মানিক ধর্মান্তরিত হওয়ার জন্য গত ১৬ মার্চ ‘বিজ্ঞ নোটারী পাবলিক কার্যালয়’ নীলফামারী মাধ্যম ‘এফিডেভিট’ সম্পন্ন করেন। বৃহস্পতিবার ১৭ মার্চ বিকেলে বিষয়টি প্রকাশ পায়। মানিক লাল দত্ত ধর্মান্তরিত হয়ে নতুন নামধারণ করেছেন মোঃ মাহাদী হাসান (মানিক)।

    এছাড়া তার দুই সন্তানের মধ্যে বড় ছেলে ১৫বছর বয়সী শ্রী অর্নব দত্ত নাম ধারণ করেছেন মোঃ মাহমুদ হাসান (অর্নব) ও সাত বছর বয়সী শ্রী সূর্য দত্ত নাম ধারণ করেছেন মোঃ মাহতাব হোসেন (সূর্য)। এক’শ টাকার স্ট্যাম্পে মানিক ও তার দুই ছেলে অর্নব ও সূর্য স্বাক্ষর করেছেন।

    নবমুসলিম মাহাদী হাসান মানিক জানান, আমার বাবা বাবুল দত্ত ও মা রাধা রানী দত্ত শৈশবে মারা যান এবং স্ত্রী মুন্নী রানী দত্ত মারা যান প্রায় তিন বছর আগে। আমার বেড়ে উঠা মুসলিম সম্প্রদায়ের মানুষদের সাথে।যার কারণে মুসলিম আচার আচরণ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান দেখে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পরি এবং স্ব-পরিবারে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করি।তিনি আরো বলেন, আইনগত প্রক্রিয়া শেষে স্থানীয় মসজিদের ইমাম আবু রায়হান আমাদের ‘কলেমা’ পড়ান।

    বিষয়টি নিশ্চিত করে আইনজীবী সাইদুল ইসলাম শাহ বলেন, গতকাল ‘এফিডেভিট’ এর মাধ্যমে তারা ধর্মান্তরিত হওয়ার বিষয়টি সম্পাদন করেন। পরবর্তিতে তারা ধর্মীয় আচার সম্পন্ন করেন।নবমুসলিম মোঃ মাহাদী হাসান মানিক রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকায় জলঢাকা উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ