• রংপুর বিভাগ

    শক্ত অবস্থানে নয়ন:তারাপুরে গণজোয়ার

      প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২১ , ১০:৫৪:৫৩ প্রিন্ট সংস্করণ

    বিদ্যুৎ চন্দ্র বর্মন-স্টাফ রিপোর্টারঃ

    নির্বাচনের হাওয়া লাগা মাত্রই রাতের হালকা কুয়াশা আর আকাশের চোখ রাঙ্গানি দুপুরের রোদ উপেক্ষা করেই প্রচার প্রচারণায় মাঠ কাঁপাচ্ছেন তারাপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রর্থী। আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুন্দরগঞ্জ উপজেলায় ক্লিন ইমেজের নেতা শাহজাহান কিবরিয়া নয়ন কে ঘিরেই সরগরম হয়ে উঠেছে গোটা তারাপুর ইউনিয়ন।

    দিন-ক্ষণ ঠিক হওয়া মাত্রই শাহজাহান কিবরিয়া নয়ন সমর্থকরা বেশ সক্রিয় হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে । অফিস, মহল্লা, চায়ের টেবিলসহ বিভিন্ন আড্ডায় আলোচনা হচ্ছে এক সময়ের তৃণমূল থেকে উঠে আসা ক্লিন ইমেজের নেতা শাহজাহান কিবরিয়া নয়ন কে নিয়ে। শাহজাহান কিবরিয়া নয়ন সমর্থকরা প্রচার চালাচ্ছে ফেসবুকেও। এদিকে

    ❏ চার ভাগে উন্নয়ন পরিকল্পনা শাহজাহান কিবরিয়া নয়নেরঃ
    চার ভাগে তারাপুর ইউনিয়নের উন্নয়ন পরিকল্পনা জানিয়ে সেগুলোর নাম প্রকাশ এবং ব্যাখ্যাও সাক্ষাৎকারে দিয়েছেন তিনি বলেন, এই চারটি বিষয়ে প্রাধান্য দিয়ে প্রণীত হবে আমার পথচলা ।

    ❏ ঐতিহ্যের তারাপুর ইউনিয়ন: ঐতিহ্যের তারাপুর ইউনিয়নের ব্যাখ্যায় শাহজাহান কিবরিয়া নয়ন বলেন, আমাদের তারাপুর ইউনিয়ন সুন্দরগঞ্জ পৌর সভার কোলঘেসে । তাই পৌরসভার আদলে তারাপুরের ঐতিহ্য আমরা পুনরুজ্জীবিত করব এবং তারাপুরের স্বকীয়তাটাকে আমরা প্রস্ফুটিত করব, অপরূপটাকে প্রস্ফুটিত করব।”

    ❏ সুন্দর ইউনিয়ন পরিষদের জনপদ : সুন্দর তারাপুর ইউনিয়নের নামে দ্বিতীয় ভাগের আওতায় ইউনিয়নের নাগরিক সুবিধাগুলো নিশ্চিত করার প্রতিশ্রুতি দিচ্ছেন শাহজাহান কিবরিয়া নয়ন । তিনি বলেন, “সবুজায়ন করব, ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে পর্যাপ্ত খেলাধুলার জায়গা আমরা দেব। যাতে করে আমাদের নতুন প্রজন্ম খেলাধুলা করতে পারে, আমাদের মা-বোনেরা এবং বয়স্করা হাঁটাহাঁটি করতে পারে। আমরা অত্যাধুনিক তারাপুর ইউনিয়নকে বাংলাদেশের একটি রোল মডেল হিসেবে গড়ে তুলব। যা হবে আমাদের সুন্দর তারাপুর ইউনিয়ন।

    ❏ সচল তারাপুর ইউনিয়ন: রাস্তা,খাল,সাঁকো/কালভার্ট তৈরি ও মেরামতের জন্য স্থানীয় পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করেন বলে জানান শাহজাহান কিবরিয়া নয়ন।
    পল্লীপুর্ত কর্মসূচী এবং কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীসহ অন্যান্য কর্মসূচীর মাধ্যমে খাল খনন,পুনঃখনন এবং ভৌত অবকাঠামো তৈরিতে এতটুকু কমতি রাখব না আমি । রাস্তার পাশে বাতি জ্বালানো, গাছলাগানো,এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ যাতায়াতের রাস্তাঘাট উন্নতিকরণ ও পুনঃনির্মাণের ব্যবস্থা উন্নয়নেও ভূমিকা পাবে তারাপুরবাসী । তারাপুর ইউনিয়ন এখন অচল হয়ে গেছে, সেটা আমরা সচল হিসাবে গড়ে তুলব।

    ❏ সুশাসন ও জনগণের খেদমত: উন্নয়ন পরিকল্পনার চতুর্থ ভাগে দুর্নীতিমুক্ত ও স্বায়ত্তশাসিত তারাপুর ইউনিয়ন গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে শাহজাহান কিবরিয়া নয়ন বলেন, পরিপূর্ণভাবে একটি দুর্নীতিমুক্ত, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলব অত্র ইউনিয়নকে ।আমরা আমাদের নিজের পায়ে দাঁড়াব এবং আমরা কারও কাছে দায়বদ্ধ থাকব না। তারাপুরবাসীর উন্নয়নের জন্য আমি দায়বদ্ধ থাকব। কাবিখা, টি,আর, অতি দরিদ্র কর্মসংস্থান কর্মসূচীসহ দারিদ্রমুক্ত হবে তারাপুর।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ