• রংপুর বিভাগ

    সুন্দরগঞ্জে জন্ম সনদ পেতে অভিযোগের শেষ নেই, চরম ভোগান্তিতে জনগণ

      প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২২ , ১:১৬:২৭ প্রিন্ট সংস্করণ

    বিদ্যুৎ চন্দ্র বর্মন-স্টাফ রিপোর্টারঃ

    জন্মসনদ নিতে গুনতে হচ্ছে ভিন্ন রকম টাকা,অনেকে টাকা দিয়েও পাচ্ছেনা জন্মসনদ, কেউবা আবার টাকা দিয়েও ঘুরছেন ১৫/২০ দিন পযন্ত।এই যদি হয় ইউনিয়ন পরিষের অবস্থা তাহলে সাধারণ জনগণের কি উপায়।এমন একটি অভিযোগ পেয়ে সংবাদকর্মী ঘটনা স্থলে, এমন ঘটনার দেখা মিল্য গাইবান্ধার সুুন্দরগঞ্জ উপজেলার ১০ নং শান্তিরাম ইউনিয়ন পরিষদে।গত বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদ চক্তরে খোপ প্রকাশ করেন বেশ কিছু ভুক্তভোগী।

    স্থানীয় যুবক মাসুদ মিয়া উপস্থিত সাক্ষাৎকারে বলেন, ছেলে ও মেয়ের জন্মসনদ নিতে এসেছিলাম, ইউনিয়ন পরিষদে এসে জানতে পেলাম জন্মসনদ পেতে ১৫ দিন সময় লাগবে।আরো বেশ কয়েক জন, অভিযোগ করেন, ৩০০ টাকায় দুটি জন্মসনদ এর আগে গ্রহণ করেছেন, বর্তমান সময় থেকে একটি নিবন্ধন পেতে ২০০ টাকা লাগবে।এমন এওয়াজ চালু করেছে উপজেলার শান্তিরাম ইউপি চেয়ারম্যান, হঠাৎ এই নিয়োম মানতে চাচ্ছে না, ইউনিয়নের সধারণ জনগণ।

    বেশ কয়েকটি রিসিভ গণমাধ্যমে এসেছে, রিসিভ গুলো ১০০ টাকার হলেও ৩০০ শত টাকা গ্রহণের অভিযোগ তুলেছে জনগণ ।এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ টি এম মিজানুর রহমান খোকন এর সঙ্গে কথা হলে, তিনি জন্মসনদ গ্রহনে অতিরিক্ত টাকা, ১৫ দিন সময় নেয়ার কথা, অশিকার করে বলেন, জন্মসনদে সরকারি ভাবে ৫০ টাকা গ্রহণ করা হচ্ছে।

    একপর্যায়ে তিনি আরো বলেন, জন্ম নিবন্ধন আবেদন ফি ৫০ টাকা, নিবন্ধন ফি ৫০ টাকা, প্রতিটি নিবন্ধনে বাড়ির টেক্স ১০০ টাকা, সব মিলিয়ে একটি নিবন্ধনে ২০০ টাকা খরচ নেয়া হচ্ছে, এমনটাই বল্লেন তিনি। একই পরিষদে সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমানের আমলে জন্মসনদে ভোগান্তি ছিলনা, সে সময়ে মাত্র ১০০ টাকায় জন্মসনদ পেতেন সাধারণ জনগণ, এমনও অভিযোগ অনেকের।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ