• রাজশাহী বিভাগ

    তানোরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২২ , ১০:২৮:২৪ প্রিন্ট সংস্করণ

    এস আর,সোহেল রানা,তানোর(রাজশাহী) প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। জানা গেছে ১৫ মার্চ মঙ্গলবার
    ‘ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২২ দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যা‌লি ও আলোচনা সভা আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক শাহানা আখতার।

    সহকারী কমিশনার (ভুমি) সুস্মিতা রায়,এসিডি প্রোগ্রাম অফিসার কৃষ্ণা বিশ্বাস, অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনিয়া সরদার, তানোর থানার অফিসার ইন্চার্জ(ওসি) কামরুজ্জামান মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিউল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, বিএমডিএর সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন,

    ও ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং সাংবাদিক এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, বাংলাদেশে ২০০৯ সালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন করা হয়। এ আইন প্রয়োগের মাধ্যমে ভোক্তা স্বার্থ তদারকিতে একই বছর গঠন করা হয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে আইনটি বাস্তবায়নের জন্য এ পর্যন্ত পাঁচটি বিধিমালা ও প্রবিধান তৈরি হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ