• জনপদ

    রামগতিতে কাঁচা রাস্তা পাকা করণের দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২২ , ১১:৩৭:৫১ প্রিন্ট সংস্করণ

    মাহবুবুর রহমান রামগতি লক্ষীপুর প্রতিনিধি

    রামগতি উপজেলার ২নং চর বাদাম ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের চলাচলের প্রধান ৪ কিলোমিটার সড়ক (হাফিজিয়া রোড) চলাচলের অনুপযোগী হওয়ায় কাঁচা এ রাস্তাটি পাকা করণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
    শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টার সময় উপজেলার ২নং চর বাদাম ইউনিয়নের ইসমাঈল মার্কেট নামক স্থানে ৪ কিলোমিটারের এই রাস্তাটি পাকা করার দাবিতে ৭ ও ৮নং ওয়ার্ডের ভূক্তভোগী জনগণ এর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে।

    জানা যায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ পর্যন্ত কোনো দৃশ্যমান কাজই চোখে পড়েনি স্থানীয়দের। মাত্র ৪ কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ২০ হাজার মানুষের বসবাস। এ রাস্তা দিয়েই প্রতিদিন প্রায় ২ হাজার শিক্ষার্থী যাতায়াত করে। কিন্তু সামান্য বৃষ্টি হলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে রাস্তাটি। অটোরিক্সা, সিএনজি তো দুরে থাক দু-চাকার একটি সাইকেল চালানো দুষ-সাধ্য ব্যাপার হয়ে দাড়ায়। যার কারনে মুমুর্ষ রোগী পরিবহনেও চরম ভোগান্তি দেখা দেয় এবং কাদা পানি মাড়িয়ে পার হতে হয় পথচারী ও শিক্ষার্থীদের।

    মানবন্ধনে এলাকাবাসী বলেন, ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতায় সারাদেশে রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন হলেও দুঃখের সাথে বলতে হয় স্বাধীনতা পর থেকে এপর্যন্ত এ ৪কিলোমিটার রাস্তাটির তেমন কোনো উন্নয়ন দেখা যায়নি, নেওয়া হয়নি পাকা করণের কোনো উদ্যোগ। যার ফলে বর্তমানে রাস্তাটি কাদা-মাটিতে বেহাল দশায় পরিণত হওয়ায় মানুষের যাতায়াতে চরম ভোগান্তির দেখা দিয়েছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না, কোনো গাড়ি চলাচল করতে না পারায় মুমুর্ষ রোগীদের নিয়ে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।
    তাই দ্রুত এই রাস্তাটি পাকা করা এখন সবার প্রাণের দাবিতে পরিনত হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ