• আইন ও আদালত

    টিসিবির পণ্য বিতরণে অনিয়ম, ভিডিও ধারণ করায় সংবাদকর্মীকে হুমকি

      প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ৬:৪৯:২৪ প্রিন্ট সংস্করণ

    বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকায় পরিবার পরিচিত কার্ডে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগের তথ্য সংগ্রহ করতে গেলে সংবাদকর্মী রিপন রানাকে হুমকি প্রদান করেন ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বিপ্লব হাওলাদার। এ ঘটনায় বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগষ্ট) সদর উপজেলার চরকাউয়ার পোলের হাট এলাকায় এ ঘটনা ঘটে।

    সরকার করোনা সংকট সামাল দিয়ে উঠতে ৬৪ জেলায় নিম্ন আয়ের মানুষদের ঘর প্রতি ১ টি করে টিসিবির কার্ড দেয়, যাতে নিম্ন আয়ের পরিবারগুলো ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কিনে সুন্দরভাবে জীবিকা চালাতে পারে। আর যদি সেখানেই হয় অনিয়ম। জানা গেছে- মঙ্গলবার সদর উপজেলার চরকাউয়ায় টিসিবির কার্ড ছাড়া আইডি কার্ডের ফটোকপি দিয়েই নিজ আত্মীয় স্বজনদের টিসিবির পণ্য দিচ্ছে ইউপি সদস্য মোঃ বিপ্লব হাওলাদার।

    এমন সংবাদের ভিত্তিতে পোলের হাট (তালুকদার মার্কেট) এলাকায় টিসিবি পণ্য সামগ্রী বিতরণে অনিয়মের তথ্য পত্র সংগ্রহ করতে যায় দৈনিক কলমের কন্ঠ পত্রিকায় কর্মরত রিপন রানা। সংবাদ সংগ্রহের জন্য ভিডিও ধারন করতে শুরু করেন তিনি। এসময় ইউপি সদস্য মোঃ বিপ্লব হাওলাদারসহ তার ২/৩ জন সহযোগী সংবাদকর্মীর প্রতি ক্ষিপ্ত হয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পরে। একপর্যায়ে বিপ্লব হাওলাদার তাকে অকথ্য ভাষায় গালগাল করে। রিপন গালগালের প্রতিবাদ করলে বিপ্লব হাওলাদার খুন জখমের হুমকি প্রদান করে।

    এ ব্যাপারে সংবাদকর্মী রিপন রানা বলেন, আমি অনিয়মের অভিযোগে সংবাদ সংগ্রহের জন্য ভিডিও ধারন করতে শুরু করি। এসময় ইউপি সদস্য মোঃ বিপ্লব হাওলাদারসহ তার ২/৩ জন সহযোগী আমার প্রতি ক্ষিপ্ত হয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পরে। একপর্যায়ে বিপ্লব হাওলাদার আমাকে অকথ্য ভাষায় গালগাল করে। আমি গালগালের প্রতিবাদ করলে বিপ্লব হাওলাদার আমাকে খুন জখমের হুমকি প্রদান করে। পরে আমি গিয়ে বন্দ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

    সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা’র মুঠোফোনে কল দিলেও সংযোগ বিচ্ছিন্ন পাওয়া যায়।এ ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন- বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ