• ঢাকা বিভাগ

    মুন্সীগঞ্জে নদী ভাঙ্গন রোধ প্রকল্পের উদ্বোধনে উপ-মন্ত্রী এনামুল হক শামীম

      প্রতিনিধি ১৮ মে ২০২২ , ৪:৪১:৩৫ প্রিন্ট সংস্করণ

    এমএ কাইয়ুম-মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

    মুন্সীগঞ্জের লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলার পদ্মা নদী ভাঙ্গন রোধে ৯দশমিক ১০ কিলোমিটার বাঁধ নির্মাণের ৪৪৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। ১৮মে বুধবার দুপুরে লৌহজং উপজেলার হাড়িদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ‘পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ’ শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি।

    আলোচনা সভায় পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে যেন প্রকল্পের কাজ শেষ করা হয়। প্রকল্পের মান যেন এমন হয় যে, আগামী ৫০ বছরেও এ এলাকায় নদী ভাঙন দেখা না দেয়। মন্ত্রী আরও বলেন, লৌহজংয়ের উপর দিয়ে পদ্মা সেতু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার জন্যই পদ্মা সেতু আজ দৃশ্যমান, জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময় বিএনপির সমালোচনা করে উপমন্ত্রী শামীম বলেন, বিএনপিকে মানুষ ক্ষমতায় দেখতে চায় না।

    পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী এনামুল হক ও কার্য সহকারী মইনুল হক বাচ্চুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লৌহজং উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল মতিন সরকার,লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম শোয়েব সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

    এই সময় মুন্সীগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শঙ্কর চক্রবর্তী জানান, মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খড়িয়া থেকে টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় পর্যন্ত ৯ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ এলাকায় পদ্মার ভাঙনরোধে ৪৪৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি আরও জানান, ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে এ প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে। ১০টি ঠিকাদার প্রতিষ্ঠান এ পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ