• অর্থনীতি

    রাকাবকে বাংলাদেশ কৃষি ব্যাংকের সঙ্গে একীভূতকরণ মানববন্ধন

      প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৪ , ১২:৪৬:৪৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    আজ মঙ্গলবার বেলা ১১টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিশোধসহ বিভিন্ন পেশাজীবী ১১টি সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন। এসময় বক্তাগণ বলেন, বাংলাদেশ কৃষি ব্যাংকের মত একটি বৃহৎ লোকসানি ব্যাংকের সাথে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূত করা হলে এর সুফল অর্জন কখনোই সম্ভব হবে না।

    বাংলাদেশ কৃষি ব্যাংক প্রতিবছর লোকসানের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে অপরদিকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বিগত তিনটি অর্থবছর থেকে অপারেটিং মুনাফা অর্জন করতে সক্ষম হচ্ছে। এছাড়া আর্থিক ও প্রশাসনিক বিভিন্ন সূচকে বাংলাদেশ কৃষি ব্যাংকের তুলনায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ভালো অবস্থায় আছে। কেন্দ্রীয় ভাবে ঢাকা থেকে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হলে রাজশাহী ও রংপুর বিভাগের কৃষিভিত্তিক ঋণ কার্যক্রম পরিচালনা বর্তমানের চেয়ে অনেকাংশে মন্থর হয়ে পড়বে ফলে এ অঞ্চলের সাধারণ জনগণ চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে।

    আর সেই ব্যাংকের সঙ্গে রাকাবকে একীভূত করে গোটা উত্তরাঞ্চলের ক্ষতি করার চেষ্টা করছে একটি মহল। যেটি উত্তরাঞ্চলবাসী কখনই মেনে নিবে না। প্রয়োজেন এর জন্য আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাকসুদুল হাসান রিংকু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিশোধের সাধারন সম্পাদক জামাত খান ও রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডাঃ আব্দুল মান্নানসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ